kalerkantho

শনিবার । ২০ আগস্ট ২০২২ । ৫ ভাদ্র ১৪২৯ । ২১ মহররম ১৪৪৪

মিরসরাইয়ের নাপিত্তার ছড়া ঝরনা

দুই ছাত্রের লাশ উদ্ধার, একজন নিখোঁজ

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি   

২১ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দুই ছাত্রের লাশ উদ্ধার, একজন নিখোঁজ

চট্টগ্রামের মিরসরাইয়ে (ডান থেকে প্রথম) নিখোঁজ তারেক ও দ্বিতীয়জন তাঁর ভাই নিহত তানভীর। (বাঁ থেকে দ্বিতীয় ইশতিয়াকুর রহমান। ছবি : সংগৃহীত

চট্টগ্রাম নগরীর হালিশহর এলাকা থেকে দুই সহোদর তাঁদের এক বন্ধুকে নিয়ে ঘুরতে যান মিরসরাইয়ের নাপিত্তার ছড়া ঝরনায়। গত রবিবার বিকেলে তাঁরা তিনজনই নিখোঁজ হলে গভীর রাতে ঝরনা থেকে একজনের মৃতদেহ উদ্ধার করা হয়। গতকাল বিকেল ৪টার দিকে নিখোঁজ দুই সহোদরের একজন তানভীরের মরদেহ উদ্ধার করা হয়। সন্ধ্যা পর্যন্ত তানভীরের ছোট ভাই তারেকের সন্ধান মেলেনি।

বিজ্ঞাপন

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিসের দেওয়া তথ্য অনুযায়ী, রবিবার সকালে তৌফিক আহম্মেদ তারেক, মাসুদ আহম্মেদ তানভীর ও ইশতিয়াকুর রহমান প্রান্ত চট্টগ্রাম নগরীর হালিশহর এলাকা থেকে নাপিত্তার ছড়া ঝরনা দেখার উদ্দেশ্যে বের হন। তাঁদের একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্র, অন্য দুজন এবার এইচএইচসি পাস করেছেন।   তাঁরা ঝরনা এলাকার একটি টি-স্টলে নিজেদের ব্যাগ রেখে ঝরনার চূড়ায় ওঠেন। এরপর তিনজনই নিখোঁজ হন।

ঝরনার দায়িত্বে থাকা ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মিরসরাই থানা পুলিশকে খবর দেয়। এরপর ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা রাত ৮টার দিকে ইশতিয়াকের মৃতদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করেন। ইশতিয়াক চট্টগ্রাম নগরীর হালিশহর বি-ব্লকের মোহাম্মদ জাকারিয়ার ছেলে। তাঁর বয়স ২০ বছর।

মিরসরাই থানার ওসি কবির হোসেন জানান, ইশতিয়াকের মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিখোঁজ দুই সহোদরের মধ্যে তানভীরের মৃতদেহ একটি ছড়া থেকে সোমবার বিকেল ৪টায় উদ্ধার করা হয়েছে। তানভীরের ছোট ভাই তারেকের সন্ধান এখনো পাওয়া যায়নি। তাঁরা চট্টগ্রাম নগরীর হালিশহর এলাকার বি-ব্লকের বাসিন্দা। তাঁদের গ্রামের বাড়ি মিরসরাই উপজেলার

করেরহাট ইউনিয়নের পশ্চিম জোয়ার গ্রামে। তারেকের সন্ধানে ফায়ার সার্ভিসের ডুবুরিদল কাজ করছে।

সর্বশেষ খবর অনুযায়ী ফায়ার সার্ভিসের লোকজন ঝরনা এলাকায় নিখোঁজ একজনের একটি জুতা কুড়িয়ে পেয়েছে। চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ডুবুরিদলের প্রধান মোহাম্মদ মানিক জানান, কূপের গভীরতা অনেক বেশি। ছড়ার মধ্যে পানির স্রোতও রয়েছে।

দুই ভাই তানভীর ও তারেকের মামা মো. তৌহিদুল ইসলাম সুমন জানান, তানভীর চট্টগ্রাম নগরীর ইউএসটিসির স্নাতকের ছাত্র এবং তারেক চট্টগ্রাম কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পাস করেছে। নিহত ইশতিয়াক তাদের ঘনিষ্ঠ বন্ধু। সে চট্টগ্রাম ইস্পাহানী পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পাস করেছে।    

 



সাতদিনের সেরা