kalerkantho

শনিবার । ২৫ জুন ২০২২ । ১১ আষাঢ় ১৪২৯ । ২৪ জিলকদ ১৪৪৩

সবিশেষ

সবচেয়ে বেশি বয়সী কুকুর খুদে পিবলস

কালের কণ্ঠ ডেস্ক   

২৮ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সবচেয়ে বেশি বয়সী কুকুর খুদে পিবলস

২২ বছর বয়সী এক টয় ফক্স টেরিয়ারই এখন বিশ্বের সবচেয়ে বয়স্ক কুকুর। গালগল্প নয়, খোদ গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের সনদধারী প্রবীণতম সারমেয় এটি।

‘পিবলস’ নামের কুকুরটির জন্ম ২৮ মার্চ, ২০০০। সে হিসাবে এটির বয়স ২২ বছর ৫৯ দিন।

বিজ্ঞাপন

পিবলসের মালিক ববি ও জুলি গ্রেগরি। তাঁরা থাকেন যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলাইনায়। বাড়িতে বসে একদিন টিভিতে এর আগের সবচেয়ে বয়স্ক কুকুর টবিকিথের খবর দেখছিলেন তাঁরা। তখনই এই দম্পতি বুঝতে পারেন, তাঁদের কুকুরটির বয়স আরো বেশি।

গিনেস কর্তৃপক্ষের সঙ্গে আলাপকালে জুলি গ্রেগরি বলেন, ‘ববি তখন সোফায় বসে ছিল। বন্ধুরা এবং পরিবারের অন্যরা টিভিতে ওই খবর দেখে আমাদের টেক্সট আর কল করতে শুরু করে। তারাও দেখেছিল, একটি ২১ বছর বয়সী কুকুরকে সবচেয়ে বেশি বয়সের রেকর্ডধারী বলা হচ্ছে। সব চ্যানেলের খবরে এটা দেখে আমি আবেদন করার সিদ্ধান্ত নিই। ’

২০০০ সালে গ্রেগরি পরিবারে যোগ দিয়েছিল পিবলস। তাঁরা মূলত একটি বড় জাতের কুকুরের খোঁজ করছিলেন। কিন্তু ববি গ্রেগরি পোষা প্রাণীর দোকানে গিয়ে একটি টয় ফক্স টেরিয়ার পছন্দ করে ফেলেন। কুকুরটা তাঁকে অনুসরণ করছিল। ববি প্রতিবারই বেড়ার কাছে যাওয়ার সময় পাশে ছুটে আসছিল পিবলস।

জুলি গ্রেগরি বলেন, ‘এটা ছিল তাত্ক্ষণিক ভালোবাসা। দেখা হওয়ামাত্র দুজনই পরস্পরের প্রেমে পড়ে যায় ওরা। ’ সূত্র : এনডিটিভি



সাতদিনের সেরা