kalerkantho

শনিবার । ২৫ জুন ২০২২ । ১১ আষাঢ় ১৪২৯ । ২৪ জিলকদ ১৪৪৩

ওসমানী বিমানবন্দর

কোটি টাকার সোনার চালান আটক

সিলেট অফিস   

২৮ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কোটি টাকার সোনার চালান আটক

নেবুলাইজার মেশিনের ভেতরে কৌশলে রাখা ১১টি সোনার বার

সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা ফ্লাইটের এক যাত্রীর কাছ থেকে প্রায় কোটি টাকা মূল্যের  সোনার চালান আটক করা হয়েছে। একটি নেবুলাইজার মেশিনের ভেতরে কৌশলে ১১টি স্বর্ণের পাত বহন করছিলেন তিনি।

ওই যাত্রীর নাম মো. আলী আহমদ (৩৭)। তিনি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার দরগাহ বাজারের উজান মেহেরপুর গ্রামের আব্দুস সত্তারের ছেলে।

বিজ্ঞাপন

বিমানবন্দর কাস্টমস সূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার সকাল ৭টায় বাংলাদেশ বিমানের বিজি-২৪৮ ফ্লাইট সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ওই ফ্লাইটের যাত্রী আলী আহমদ গ্রিন চ্যানেল পার হওয়ার সময় তাঁকে চ্যালেঞ্জ করে বিমানবন্দর কাস্টমস কর্তৃপক্ষ। তাঁর সঙ্গে কোনো সোনা বা ঘোষণাযোগ্য কোনো পণ্য আছে কি না, জিজ্ঞাসা করা হলে তিনি প্রথমে অস্বীকার করেন। পরে তাঁর দেহ তল্লাশি ও সঙ্গে থাকা ব্যাগেজ কার্টনে একটি নেবুলাইজার মেশিনের ভেতরে কৌশলে লুকানো অবস্থায় ১১টি  সোনার পাত উদ্ধার করা হয়।

এ বিষয়ে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর কাস্টমসের ডেপুটি কমিশনার মো. আল আমিন কালের কণ্ঠকে বলেন, ‘নেবুলাইজার মেশিনের ভেতরে ১১টি সোনার পাতে রুপালি রঙের প্রলেপ দিয়ে কৌশলে বহন করা হচ্ছিল। ’ তিনি বলেন, ‘উদ্ধার করা সোনার ওজন এক কেজি ১৬০ গ্রাম, যার বাজারমূল্য প্রায় ৮০ লাখ টাকা। ’

আলী আহমদের বিরুদ্ধে সিলেট মহানগর পুলিশের বিমানবন্দর থানায় ফৌজদারি মামলা এবং কাস্টমস বিভাগীয় আইনে মামলা করা হয়েছে।

 



সাতদিনের সেরা