kalerkantho

রবিবার । ৩ জুলাই ২০২২ । ১৯ আষাঢ় ১৪২৯ । ৩ জিলহজ ১৪৪৩

সবিশেষ

চিপস আর স্যান্ডউইচ খেয়ে ২৩ বছর!

কালের কণ্ঠ ডেস্ক   

২৭ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চিপস আর স্যান্ডউইচ খেয়ে ২৩ বছর!

যুক্তরাজ্যের অধিবাসী জো স্যান্ডলারের বয়স ২৫। আর এর ২৩ বছরই তিনি কাটিয়েছেন ‘চিজ অ্যান্ড অনিয়ন’ চিপসের পুর দেওয়া স্যান্ডউইচ খেয়ে। দীর্ঘদিনের এ অভ্যাস সহজে যায়নি তাঁর। এ জন্য প্রয়োজন হয়েছে সম্মোহনবিদ্যার! বিশেষ এ কৌশলের পর অবশেষে যাকে বলে ‘সত্যিকারের খাবার’ মুখে উঠেছে তাঁর।

বিজ্ঞাপন

জো স্যান্ডলার দুই বছর বয়স থেকে টানা ২৩টি বছর প্রতিদিন দুই প্যাকেট করে প্রিয় চিপস খেয়ে আসছিলেন। কখনো কখনো চিপসগুলো ভরতেন মাখন লাগানো সাদা রুটির স্লাইস দিয়ে তৈরি স্যান্ডউইচের মাঝখানে। অন্য কোনো খাবার খেলেই অসুস্থ বোধ করতেন তিনি। স্যান্ডলারের মা-বাবা তাঁকে অন্যান্য খাবারের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার অনেক চেষ্টা করেছেন। তবে মেয়ে নাক সিঁটকে অন্য কোনো কিছুই মুখে তুলতে অস্বীকার করতেন।

‘ছোটবেলায় মা আমার গলা দিয়ে নামাতে পারেন, এমন একমাত্র জিনিসটি ছিল চিপস। নরম না হওয়া পর্যন্ত তা চুষতাম আমি। মনে আছে, তখন স্কুলের লাঞ্চ বক্সে চিপস ভরা স্যান্ডউইচ থাকত। একমাত্র এটাই খেতে পছন্দ করতাম আমি,’ বলেন জো।

স্যান্ডলার ছোটবেলায় সাধারণত নাশতার জন্য শুকনো সিরিয়াল (দানাদার খাবার) খেতেন, এরপর দুপুর আর রাতের খাবার সারতেন চিপস-স্যান্ডউইচ দিয়ে। মাঝে মাঝে তাঁর পছন্দের স্বাদ চিজ অ্যান্ড অনিয়নের বদলে অন্যান্য স্বাদের চিপস খেতেন। বড়দিন ছিল তাঁর জন্য এক কঠিন সময়। কারণ তিনি কখনোই ওই উৎসবের প্রচলিত খাবারগুলো খেতে চাইতেন না। ২৫ বছরে দাঁড়িয়ে মাল্টিপল স্ক্লেরোসিস (এমএস) রোগে আক্রান্ত হয়েছেন জো স্যান্ডলার। সূত্র : এনডিটিভি

 

 



সাতদিনের সেরা