kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

ট্রেন-পিকআপ সংঘর্ষে নিহত ৩

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

২২ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ট্রেন-পিকআপ সংঘর্ষে নিহত ৩

গাজীপুরের কালীগঞ্জে গেটম্যানবিহীন একটি অরক্ষিত লেভেলক্রসিংয়ে ট্রেন-পিকআপের সংঘর্ষে তিনজন নিহত হয়েছে। সংঘর্ষে পিকআপটি লণ্ডভণ্ড হয়ে গেছে। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে আড়িখোলা রেলস্টেশনের অদূরে নলছাটা এলাকায় ওই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন পিকআপের চালক গাজীপুর সদর উপজেলার বড় কয়ের গ্রামের আসাতিয়াপাড়ার মো. রাফিকের ছেলে জাকির (২২), তাঁর সহকারী একই এলাকার জাকির হোসেনের ছেলে মৃদুল (১৫) এবং ব্যবসায়ী  নারায়ণগঞ্জের মো. মহসিন (৫০)।

বিজ্ঞাপন

এর আগে ২০২১ সালের ১ অক্টোবর একই লেভেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় প্রাইভেট কার উল্টে প্রাণ হারান ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক আব্দুর রহিম খাঁন (৭২)। ওই দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছিলেন তাঁর স্ত্রী সরকারের যুগ্ম সচিব দিলজুয়ারা খানম (৫৬) এবং গাড়িচালক মো. সোলমান (৩২)।

স্থানীয় লোকজন জানায়, গাজীপুর সদর উপজেলার বড় কয়ের গ্রাম থেকে কচি তাল কিনে বিক্রির জন্য পিকআপে করে নারায়ণগঞ্জ ফিরছিলেন ব্যবসায়ী মো. মহসিন। সকাল সাড়ে ১০টার দিকে নলছাটা লেভেলক্রসিং অতিক্রমের সময় কিশোরগঞ্জ থেকে ঢাকাগামী এগারো সিন্ধুর এক্সপ্রেস ট্রেনটি পিকআপটিকে ধাক্কা দেয়। চালক, হেল্পার, ব্যবসায়ীসহ পিকআপটিকে প্রায় ১০০ গজ টেনে নিয়ে ট্রেনটি থেমে যায়। এতে দুর্ঘটনাস্থলেই ওই তিনজনের মৃত্যু হয়। দুর্ঘটনার বিকট শব্দ পেয়ে আশপাশের লোকজন ছুটে এসে তিনজনের মৃতদেহ উদ্ধার করে। এ দুর্ঘটনার পর আধাঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে।

আড়িখোলা রেলস্টেশনের মাস্টার মো. কামরুল ইসলাম বলেন, ‘লেভেলক্রসিংটিতে কোনো গেটম্যান নেই। পথচারী ও যানবাহনের চালকদের নিজ দায়িত্বে পারাপারের নোটিশ দেওয়া আছে। পিকআপের চালক দেখেশুনে লেভেলক্রসিং অতিক্রম করলে তিনটি প্রাণ অকালে ঝরে যেত না। চালকের দায়িত্বহীনতার কারণে ওই দুর্ঘটনা ঘটেছে। ’

নরসিংদী রেলওয়ে পুলিশ ক্যাম্পের সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. ইকবাল হোসেন জানান, নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।  



সাতদিনের সেরা