kalerkantho

রবিবার । ৩ জুলাই ২০২২ । ১৯ আষাঢ় ১৪২৯ । ৩ জিলহজ ১৪৪৩

জিন্সের প্যান্ট ও টি-শার্ট পরায় তরুণীকে হেনস্তা

নরসিংদী প্রতিনিধি   

২১ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



জিন্সের প্যান্ট ও টি-শার্ট পরায় তরুণীকে হেনস্তা

জিন্সের প্যান্ট ও টি-শার্ট পরায় নরসিংদীতে এক তরুণীকে হেনস্তা করেছেন এক নারী ও কিছু লোক। এ সময় তরুণীর সঙ্গে থাকা দুই তরুণকে শারীরিকভাবে লাঞ্ছিতও করা হয়। পরে ভুক্তভোগীরা স্টেশন মাস্টারের কক্ষে গিয়ে আশ্রয় নেন। গত বুধবার ভোর সাড়ে ৫টার দিকে নরসিংদী রেলওয়ে স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

হেনস্তা করার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

ভিডিও ও নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ি সূত্রে জানা গেছে, ঢাকা থেকে নরসিংদীতে বেড়াতে এসে ফিরছিলেন দুই তরুণ ও এক তরুণী। গত বুধবার ভোরে তাঁরা ঢাকাগামী চট্টগ্রাম মেইল ট্রেনের জন্য স্টেশনের প্ল্যাটফরমে অপেক্ষা করছিলেন। এ সময় তরুণীর জিন্সের প্যান্ট ও টি-শার্ট পরা আরেক তরুণের হাতে ট্যাটু করা দেখে স্টেশনে অবস্থানরত এক নারী বাজে মন্তব্য শুরু করেন। তরুণীর সঙ্গে থাকা এক তরুণ এর প্রতিবাদ  জানান। এক পর্যায়ে ওই নারী ইচ্ছা করেই ঝগড়া বাধান। এ সময় স্টেশনের কিছু বখাটে হঠাৎ ছুটে এসে ওই তরুণ-তরুণীর সঙ্গে তর্কে জড়ায়। ওই নারী তরুণীকে গালাগাল ও পোশাক ধরে টানাটানি করতে থাকেন। পরে তরুণী ছুটে গিয়ে স্টেশন মাস্টারের কক্ষে আশ্রয় নেন। এদিকে কিছু লোক দুই তরুণকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। পরে দুই তরুণও স্টেশন মাস্টারের কক্ষে আশ্রয় নেন। ভুক্তভোগীরা জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন দিলে নরসিংদী সদর মডেল থানার পুলিশ গিয়ে তাঁদের ঢাকার ট্রেনে উঠিয়ে দেন।

ফেসবুকে ভিডিওটি ছড়িয়ে পড়ার পর এ ঘটনায় ক্ষুব্ধ হয়েছেন অনেকে। ঘটনাস্থলে থাকা রূপম নামের এক কলেজছাত্র বলেন, ‘ঘটনার সময় অসংখ্য মানুষ দাঁড়িয়ে মজা দেখছিল। কেউ এগিয়ে এলো না। আধুনিক পোশাক পরিধান করে তরুণ-তরুণী কি অনেক বেশি অপরাধ করেছিল?’

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান কালের কণ্ঠকে বলেন, ভুক্তভোগীরা ৯৯৯-এ ফোন করলে তাত্ক্ষণিক সদর মডেল থানার এসআই ইকবাল ঘটনাস্থলে গিয়ে ভুক্তভোগীদের স্টেশন মাস্টারের কক্ষে পান। তবে হেনস্তাকারীদের কাউকে পাননি। তাই কোনো ব্যবস্থা নেওয়া সম্ভব হয়নি। ট্রেন এলে পুলিশ ও স্টেশন মাস্টারের উপস্থিতিতে ভুক্তভোগীরা ট্রেনে উঠে যান। তিনি বলেন, যেহেতু ঘটনাস্থল রেলওয়ে স্টেশন, তাই রেলওয়ে পুলিশ তদন্ত করছে।

নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) ইমায়েদুল জাহেদী কালের কণ্ঠকে বলেন, ‘বিকেলে ম্যাজিস্ট্রেট ও কর্মকর্তারা এসেছিলেন। আমরা ভিডিও ফুটেজ সংগ্রহ করেছি। প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি। আশা করছি ভালো একটা ফল জানতে পারবেন। ’

এর আগে উপপরিদর্শক ইমায়েদুল বলেছিলেন, মূলত ওই তরুণী আধুনিক পোশাক পরার কারণে এক নারী তাঁর সঙ্গে তর্কে জড়ান। পরে স্টেশন মাস্টারের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। ভুক্তভোগীরা চট্টগ্রাম মেইল ট্রেনের যাত্রী ছিলেন। ট্রেন চলে আসায় তাঁদের নাম-ঠিকানা নেওয়া সম্ভব হয়নি। এ ঘটনায় কেউ অভিযোগও করেননি।

 



সাতদিনের সেরা