kalerkantho

রবিবার । ৩ জুলাই ২০২২ । ১৯ আষাঢ় ১৪২৯ । ৩ জিলহজ ১৪৪৩

বিচারপতি সেজে পুলিশ প্রটোকল নিয়ে আটক

চাঁদপুর প্রতিনিধি   

২১ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিচারপতি সেজে পুলিশ প্রটোকল নিয়ে আটক

বিপ্লব প্রধান

বিচারপতি পরিচয় দিয়ে পুলিশ প্রটোকল নেওয়ার অভিযোগে আটক হয়েছেন বিপ্লব প্রধান (৪০) নামের এক ব্যক্তি। গতকাল শুক্রবার চাঁদপুর জেলার মতলব পৌরসভার উত্তর দিঘলদী গ্রাম থেকে আটক করা হয় তাঁকে। বিপ্লব ওই গ্রামের মৃত মাহবুব প্রধানের ছেলে। তিনি পেশায় ওয়ার্কশপ ব্যবসায়ী।

বিজ্ঞাপন

জানা গেছে, ঢাকা থেকে গাড়ি ভাড়া নিয়ে মতলবের উদ্দেশে রওনা হন বিপ্লব। নিজেকে বিচারপতি পরিচয় দিয়ে পথে বিভিন্ন জায়গায় তিনি বিচারপতির প্রটোকল ও সুবিধাও নেন।

কুমিল্লার দাউদকান্দি এলাকার পুলিশের কাছেও নিজেকে বিচারপতি হিসেবে পরিচয় দেন বিপ্লব। তাঁর মতলবে যাওয়ার বিষয়টি কুমিল্লা পুলিশের কন্ট্রোল রুম থেকে মতলব দক্ষিণ থানার পুলিশকে অবগত করা হয়। এরপর বিপ্লবকে প্রটোকল দিয়ে তাঁর বাড়িতে পৌঁছে দেয় ওই থানার পুলিশ। সেখানে যাওয়ার পর জানা যায়, বিপ্লব বিচারপতি নন। পরে তাঁকে আটক করে থানায় নেওয়া হয়।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায় জানান, বিপ্লব ঢাকা থেকে দাউদকান্দি হয়ে মতলবে আসার পথে ৯৯৯-এ ফোন করে পুলিশ প্রটোকল চান। বিষয়টি জাতীয় সেবা কেন্দ্র থেকে দাউদকান্দি পুলিশ কন্ট্রোল রুমকে জানানো হয়। তারা পরবর্তী সময়ে অবগত করে মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত

কর্মকর্তাকে। মতলব দক্ষিণ থানা পুলিশ তাঁর বাড়িতে পৌঁছানোর পর বিষয়টি নিশ্চিত হয়। এ সময় প্রাইভেট কারসহ বিপ্লবকে আটক করা হয়।

সুদীপ্ত রায় আরো জানান, বিপ্লব চাঁদপুরের আদালতে দায়ের হওয়া দুটি প্রতারণা মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি।

মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন মিয়া জানান, তাঁর জবানবন্দি রেকর্ড করা হয়েছে। এ ঘটনায় বিপ্লব প্রধানকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে।

স্থানীয় এক সূত্র জানায়, কিছুটা মানসিকভাবে বিকারগ্রস্ত বিপ্লব প্রধান মজা করার জন্য মাঝেমধ্যে এমন কাণ্ড ঘটিয়ে থাকেন। এবার ধরা পড়েছেন।

 



সাতদিনের সেরা