kalerkantho

সোমবার । ২৭ জুন ২০২২ । ১৩ আষাঢ় ১৪২৯ । ২৬ জিলকদ ১৪৪৩

কলেজছাত্রসহ সড়কে ৯ মৃত্যু, বাসে আগুন

কালের কণ্ঠ ডেস্ক   

১৯ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৫ মিনিটে



কলেজছাত্রসহ সড়কে ৯ মৃত্যু, বাসে আগুন

নাটোরের বড়াইগ্রামে বালুভর্তি ট্রাকের সঙ্গে মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়। মঙ্গলবার রাতে এই দুর্ঘটনা ঘটে। গতকাল সকালে তোলা। ছবি : কালের কণ্ঠ

পিরোজপুরের মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাসের চাপায় এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় এলাকার বিক্ষুব্ধ লোকজন বাসটি আটক করে পুড়িয়ে দিয়েছে। এ ছাড়া বিভিন্ন স্থানে সড়কে ঝরেছে আরো আটজনের প্রাণ। এ নিয়ে আমাদের প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত :

আঞ্চলিক প্রতিনিধি, পিরোজপুর জানান, গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার দিকে পিরোজপুরের মঠবাড়িয়ায় বেপরোয়া গতির যাত্রীবাহী বাসের চাপায় মিলন হাওলাদার (১৮) নামের এক কলেজছাত্র নিহত হয়েছেন।

বিজ্ঞাপন

মঠবাড়িয়া-চরখালী আঞ্চলিক মহাসড়কের গুদিঘাটা এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয় লোকজন চট্টগ্রাম থেকে ছেড়ে আসা রোহান পরিহনের যাত্রীবাহী বাসটি (খুলনা-মেট্রো-ব-১১-০১৬৭) ধাওয়া দিয়ে আটক করে এবং আগুন লাগিয়ে দেয়। তবে চালক ও বাসের হেলপার পালিয়ে যান।

নিহত মিলন মঠবাড়িয়া উপজেলার উত্তর মিঠাখালী গ্রামের রুহুল আমীন হাওলাদারের ছেলে। তিনি স্থানীয় তুষখালী মহিউদ্দিন মহারাজ কলেজের প্রথম বর্ষের ছাত্র।

মঠবাড়িয়া থানার ওসি মুহাম্মদ নূরুল ইসলাম বাদল জানান, কলেজছাত্রের লাশ ময়নাতদন্তের জন্য জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহতের বাবা রুহুল আমীন হাওলাদার বাদী হয়ে মামলা করার প্রস্তুতি নিচ্ছেন।

নাটোর প্রতিনিধি জানান, নাটোরের বড়াইগ্রামে গতকাল ভোররাতে নাটোর-পাবনা মহাসড়কের নগর কয়েনবাজার এলাকায় বালুভর্তি ট্রাকের সঙ্গে যাত্রীবাহী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসের চালক মনিরুজ্জামান (৩৫) ও যাত্রী আল-মাহবুব (৪৩) নিহত হন। আহত হন মাইক্রোবাসের আরো তিনজন। নিহত মনিরুজ্জামান চুয়াডাঙ্গা জেলা সদরের তালতলা পশুরহাট এলাকার আছির উদ্দিনের ছেলে ও আল-মাহবুব একই উপজেলার গহরপাড়া গ্রামের মৃত আদম আলীর ছেলে। দুর্ঘটনার পর ট্রাকের চালক ও হেলপার পালিয়ে গেছেন। বনপাড়া হাইওয়ে থানার ওসি মশিউর রহমান জানান, ট্রাক ও মাইক্রোবাসটি জব্দ করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানান, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় গতকাল বিকেলে ধানবোঝাই ট্রাক উল্টে ট্রাকের ওপর বসা তিন ধান কাটার শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অন্তত আটজন। ঝিলিম ইউনিয়নের পাওয়েল মোড় এলাকায় চাঁপাইনবাবগঞ্জ-আমনুরা সড়কে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তিরা হলেন জেলার শিবগঞ্জ উপজেলার ঘোড়াপাখিয়া ইউনিয়নের দুখুর মোড় কোথালীপাড়া গ্রামের মো. ইলিয়াসের ছেলে মো. বুলবুল (৩৫), একই উপজেলার বহলাবাড়ি গ্রামের মৃত মনসুরের ছেলে মো. মন্টু (৪৮) ও সতেরলশিয়া চামা গ্রামের নওশেদ আলীর ছেলে আসাদুল (২৬)।

শেরপুর (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার শেরপুরে গতকাল সকালে দাঁড়িয়ে থাকা রডবোঝাই একটি ট্রাককে পেছন থেকে ধাক্কা দেয় মালবাহী আরেকটি ট্রাক। এতে ঘটনাস্থলেই রডবোঝাই ওই ট্রাকের হেলপার আলমগীর হোসেন (৩০) মারা যান। ঢাকা-বগুড়া মহাসড়কে শেরপুরের মহিপুর নামক স্থানে এ ঘটনা ঘটে। নিহত আলমগীর দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার চণ্ডীপুর নয়াপাড়া গ্রামের মোজাম্মেল হকের ছেলে।

পুলিশ ও নিহতের স্বজনরা জানায়, ঢাকা থেকে আসা রডবোঝাই ট্রাকটি মহিপুরে পৌঁছলে এর পেছনের একটি চাকা ফেটে যায়। মহাসড়কের পাশে ট্রাকটি দাঁড় করিয়ে চাকা মেরামত করছিলেন আলমগীর। এ সময় পেছন দিক থেকে এসে মালবাহী ট্রাকটি ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই আলমগীর মারা যান।

শেরপুর হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ বানিউল আনাম জানান, দুর্ঘটনাকবলিত ট্রাক দুটি জব্দ করা হয়েছে। সেই সঙ্গে ধাক্কা দেওয়া ট্রাকের চালক সুমন মিয়াকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা করা হয়েছে।

লক্ষ্মীপুর প্রতিনিধি জানান, লক্ষ্মীপুরে বুধবার রাতে পিকআপ ভ্যানের ধাক্কায় মো. হেলাল উদ্দিন (৩৫) নামের এক অটোরিকশাচালকের মৃত্যু হয়েছে। রায়পুর-ঢাকা আঞ্চলিক মহাসড়কে সদর উপজেলার সর্দার বাড়ির রাস্তা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত হেলাল রায়পুর উপজেলার চরমহনা ইউনিয়নের বাবুরহাট এলাকার আব্দুল কাদেরের ছেলে।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ওসি জসিম উদ্দিন বলেন, ঘটনার সময় হেলাল তাঁর দাঁড়ানো অটোরিকশায় বসা ছিলেন। এ সময় দ্রুতগতির পিকআপ ভ্যানটি এসে অটোরিকশায় ধাক্কা দেয়। এতে হেলাল ছিটকে রাস্তায় পড়ে গুরুতর আহত হন। পরে তিনি হাসপাতালে মারা যান। পিকআপটি আটক করা সম্ভব হয়নি।

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি জানান, ঢাকার কেরানীগঞ্জে কাভার্ড ভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে আজিজুল ইসলাম ইউসুফ (২০) নামের এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। গতকাল সকাল সোয়া ৬টার দিকে মডেল থানার রোহিতপুর ইউনিয়নের পুরাতন সোনাকান্দা গ্রামের পাইনাহাটি এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ইউসুফ ঢাকার নবাবগঞ্জ থানার আগলা ইউনিয়নের জয়নগরের মাসুদুল ইসলামের ছেলে।

কেরানীগঞ্জ মডেল থানার ওসি মো. আবু সালাম মিয়া জানান, পুলিশ কাভার্ড ভ্যানটি আটক করেছে। চালককে আটকের চেষ্টা চলছে। সোনাকান্দা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই জিয়াউর রহমান জানান, ইউসুফের লাশ পরিবারের কাছে সোপর্দ করা হয়েছে।

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, গতকাল বিকেল সাড়ে ৫টার দিকে বেপরোয়া গতির দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেলে থাকা তিন যুবক গুরুতর আহত হয়েছেন। উপজেলার ভূঞাপুর-বঙ্গবন্ধু সেতু আঞ্চলিক মহাসড়কের বাগবাড়ি নামক স্থানে এ ঘটনা ঘটে। আহতরা হলেন উপজেলার ঘাটান্দি গ্রামের হান্নান তালুকদারের ছেলে রূপক (২০), তুমছের আলীর ছেলে শিহাব (২৫) ও গোবিন্দাসী গ্রামের শহিদুল মণ্ডলের ছেলে সানি (২২)।



সাতদিনের সেরা