kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

পাটগ্রামে ভুট্টাক্ষেতে স্কুলছাত্রীর লাশ, সন্দেহ ধর্ষণের

কালের কণ্ঠ ডেস্ক   

১৬ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৫ মিনিটে



পাটগ্রামে ভুট্টাক্ষেতে স্কুলছাত্রীর লাশ, সন্দেহ ধর্ষণের

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার একটি ভুট্টাক্ষেত থেকে সপ্তম শ্রেণির এক স্কুলছাত্রীর (১৩) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। স্থানীয়দের ধারণা, দুর্বৃত্তরা শিশুটিকে ধর্ষণের পর হত্যা করেছে।

পাবনার বেড়া উপজেলায় ভাবিকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় এক যুবককে কুপিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় ছেলের হাতে খুন হয়েছেন বাবা।

বিজ্ঞাপন

নেত্রকোনার খালিয়াজুরীতে শিশু খুন এবং মৌলভীবাজারের কুলাউড়ায় ছেলের লাঠির আঘাতে আহত বাবার মৃত্যু হয়েছে। দিনাজপুরের ফুলবাড়ীতে এক মাস্টার্স পরীক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

পাটগ্রামের ককোয়াবাড়ি গ্রামে নিজ বাড়ির ৩০০ গজ দূর থেকে গতকাল রবিবার দুপুরে ছাত্রীটির লাশ উদ্ধার করা হয়। পুলিশ ও স্থানীয় লোকজনের সূত্রে জানা গেছে, ছাত্রীটি গত শনিবার দুপুরে বাড়ির পাশে ভুট্টাক্ষেতের আইলে গরুকে ঘাস খাওয়াতে যায়। এর পর থেকে সে নিখোঁজ ছিল। সন্ধ্যায়ও বাড়ি না ফেরায় পরিবারের লোকজন রাত পর্যন্ত নিজ গ্রাম ও আশপাশের গ্রামে খুঁজেও তাকে পায়নি। গতকাল দুপুরে তার লাশ দেখতে পায় স্থানীয় ব্যক্তিরা।

শিক্ষার্থীর বাবা (৫০) বলেন, ‘আমার মেয়ের মৃগী রোগ ছিল। এ রোগে মারা গেল, না কিভাবে মারা গেল, বলতে পারছি না। ’

ককোয়াবাড়ি গ্রামের একাধিক ব্যক্তি জানান, মৃতদেহের নাক দিয়ে রক্ত বের হয়েছে। মৃগী রোগে মৃত্যু হলে এভাবে হওয়ার কথা নয়।

পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক বলেন, শিক্ষার্থীর মৃতদেহ ময়নাতদন্তের জন্য লালমনিরহাট হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। খোঁজখবর নেওয়া হচ্ছে। ময়নাতদন্ত প্রতিবেদন এলে শিক্ষার্থীর মৃত্যুর সঠিক কারণ বলা যাবে।

বেড়া উপজেলার আমিনপুর থানার ঘোপসিলেন্দা এলাকায় নিহত ব্যক্তির নাম শিপন হোসেন। তিনি ঘোপসিলেন্দার মৃত আজিজ খাঁর ছেলে। নিহত ব্যক্তির স্বজনরা জানায়, শনিবার রাত ১২টার দিকে শিপন নিজ বাড়িতে ফিরছিলেন। এ সময় বাড়ির সামনে ওত পেতে থাকা দুর্বৃত্তরা শিপনকে কোপায়। তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

আমিনপুর থানার ওসি রওশন আলী জানান, বছরখানেক আগে শিপনের এক ভাবিকে উত্ত্যক্ত করতেন এলাকার সৌরভ নামের এক যুবক। এর প্রতিবাদ করেছিলেন শিপন। এ ঘটনায় শিপনের ভাবি সৌরভকে আসামি করে একটি মামলা করেছিলেন। ধারণা করা হচ্ছে, এর জের ধরে শিপনকে হত্যা করা হয়েছে।

পাঁচবিবি উপজেলার বরন গ্রামে আব্দুল কাদের দেওয়ানকে (৭০) গতকাল ভোররাতে বড় ছেলে সাবেক ইউপি সদস্য সুলতান মাহমুদ দেওয়ান (৪৭) কুপিয়ে হত্যা করেন বলে অভিযোগ। সুলতানকে পুলিশ গ্রেপ্তার করেছে। জানা গেছে, আব্দুল কাদেরকে নির্যাতনের সময় তাঁকে রক্ষায় এগিয়ে আসেনি স্ত্রী আরজিনা বেগম, অভিযুক্ত ছেলের স্ত্রী নাছিমা বেগম ও প্রতিবেশীরা। তবে আরজিনা বেগম বাদী হয়ে ছেলে সুলতান মাহমুদকে আসামি করে থানায় হত্যা মামলা করেছেন।

পাঁচবিবি থানার ওসি পলাশ চন্দ্র দেব জানান, বাবাকে মাথায় আঘাত করে হত্যা করেছেন ছেলে। অভিযুক্ত ছেলেকে গ্রেপ্তার করা হয়েছে। মৃতদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে খালিয়াজুরী উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের কুতুবপুর গ্রামে গতকাল ভোরে সাহিদা আক্তার নামের পাঁচ বছরের এক শিশুকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। শিশুটি গ্রামের দিলু মিয়ার মেয়ে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, শিশুটির বাবার সঙ্গে প্রতিবেশী সুলতান মোল্লার জমি নিয়ে বিবাদ চলছে। এ নিয়ে মামলাও চলছে। পরিবার দুটির বাড়ি খুব কাছাকাছি। গতকাল দুই বাড়ির মাঝখানে শিশু সাহিদার ক্ষতবিক্ষত লাশ পড়ে থাকতে দেখে পরিবারের লোকজন।

খালিয়াজুরী থানার ওসি মো. মুজিবুর রহমান বলেন, পূর্বশত্রুতার জেরে শিশুটি খুন হয়েছে বলে প্রাথমিকভাবে তার পরিবার ধারণা করছে। লাশ ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ওসি আরো জানান, ঘটনার পর প্রতিবেশী সুলতানের পরিবারের লোকজন গাঢাকা দিয়েছে। জড়িতদের আটকে অভিযান ও মামলার প্রস্তুতি চলছে।

কুলাউড়া উপজেলার হাজিপুর ইউনিয়নের বিলের পার গ্রামে গত ২১ এপ্রিল ছেলের লাঠির আঘাতে গুরুতর আহত বাবা তসিদ আলীর (৬৫) গত শনিবার বিকেলে মৃত্যু হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত ছেলে রকিব হাসানকে (৩৮) গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রকিবকে জেলহাজতে ও লাশ ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই নজমুল ইসলাম জানান, এ ঘটনায় তসিদ আলীর প্রথম স্ত্রী আছকিরুন নেছা একটি হত্যা মামলা করেছেন।

দিনাজপুরের ফুলবাড়ীর শিবনগর ইউনিয়নের রাজারামপুর চামড়াগুদাম গ্রামে নিজ শয়নকক্ষ থেকে গতকাল দুপুরে মাস্টার্স পরিক্ষার্থী রিতা আক্তারের (২৩) ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। রিতা রাজারামপুর চামড়াগুদাম গ্রামের ইউপি সদস্য মো. মোশারফ হোসেনের মেয়ে। তিনি দিনাজপুর সরকারি কলেজের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

ফুলবাড়ী থানার ওসি মো. আশ্রাফুল ইসলাম বলেন, ‘মৃতের শয়নকক্ষ থেকে ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়, এখানে কিছু টাকা আছে, সেটা দিয়ে আমার দাফন-কাফন করিও’ লেখা চিরকুট এবং সিম ও মেমোরি কার্ড ছাড়া মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। কিন্তু আমরা সেখানে কোনো টাকা পাইনি। এ ঘটনায় থানায় অস্বাভাবিক মৃত্যু মামলা হয়েছে। লাশ ময়নাতন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট পেলে মৃত্যুর কারণ জানা যাবে। ’

 



সাতদিনের সেরা