kalerkantho

শনিবার । ২৫ জুন ২০২২ । ১১ আষাঢ় ১৪২৯ । ২৪ জিলকদ ১৪৪৩

রাজনীতি

মার্চে বরিশাল বিভাগে দল গোছাবে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক   

২৪ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মার্চে বরিশাল বিভাগে দল গোছাবে আওয়ামী লীগ

আগামী মার্চ থেকেই বরিশাল বিভাগের জেলা, উপজেলা, ওয়ার্ড, ইউনিয়ন পর্যায়ে আওয়ামী লীগের সংগঠন গোছানো শুরু হচ্ছে। গতকাল বুধবার দুপুরে দলের বরিশাল বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের এক সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়। ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এই সভা হয়।

সভা শেষে সংবাদ সম্মেলনে বরিশাল বিভাগের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের যুগ্ম সাধারণ  সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ‘আজ (বুধবার) আমরা বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছি।

বিজ্ঞাপন

দলের সভাপতি জেলা, উপজেলা, ইউনিয়নকে ঢেলে সাজানোর নির্দেশনা দিয়েছেন। তিনি তিন মাসের মধ্যে সম্মেলন করার নির্দেশনা দিয়েছেন। আমরা ১২ মার্চ সকালে তৃণমূলের নেতাদের সঙ্গে একটি ভার্চুয়াল সভা করব। জেলা, উপজেলা ও ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদক এবং আওয়ামী লীগ থেকে নির্বাচিত জনপ্রতিনিধিরা এই সভায় যুক্ত থাকবেন। ’ তৃণমূলে অভ্যন্তরীণ বিবাদ সম্পর্কে এক প্রশ্নের উত্তরে নাছিম বলেন, ‘আওয়ামী লীগ একটি বড় দল। দেশের যত বিভাগে নির্বাচন হয়েছে, তার মধ্যে বরিশালে ফল ভালো। বরিশাল বিভাগে বিদ্রোহীর সংখ্যা কম। আমরা আশা করি, মতভেদ থাকলেও ১২ মার্চের সভার মধ্যে দিয়ে তা আমরা কমিয়ে আনতে পারব। ’ সভায় বরিশাল বিভাগের যে চার জেলা কমিটির মেয়াদ শেষ হয়ে গেছে, সেগুলোর সম্মেলন আয়োজনের তাগিদ দেওয়া হয়। পিরোজপুর ও বরগুনায় ৭ মার্চের আগে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে বর্ধিত সভা করার সিদ্ধান্ত নেওয়া হয়।

 



সাতদিনের সেরা