kalerkantho

শুক্রবার ।  ২৭ মে ২০২২ । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৫ শাওয়াল ১৪৪

শাবিপ্রবির শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

আহত ও অসুস্থদের চিকিৎসার ব্যয় বহন করবেন প্রধানমন্ত্রী

আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা

শাবিপ্রবি প্রতিনিধি   

২৯ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আহত ও অসুস্থদের চিকিৎসার ব্যয় বহন করবেন প্রধানমন্ত্রী

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) পুলিশি হামলার ঘটনায় আহত ও অনশনে অসুস্থ শিক্ষার্থীদের চিকিৎসার ব্যয় বহন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল শুক্রবার বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরের সামনে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছেন উপাচার্যবিরোধী আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তাঁরা।

এ ছাড়া চলমান সংকট নিরসনে সিলেটে এসে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসার আগ্রহ প্রকাশ করায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে ধন্যবাদ জানানো হয়।

বিজ্ঞাপন

তাঁকে ক্যাম্পাসে আসার আমন্ত্রণ জানান শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগের আগ পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণাও দেন শিক্ষার্থীরা। বিভিন্ন সময়ে মিছিল, সড়কে চিত্রাঙ্কন ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে অহিংস আন্দোলন চালাবেন।

সংবাদ সম্মেলনে মোহাইমিনুল বাশার রাজ ও সামিউল এহসান শাফিন বলেন, ‘প্রধানমন্ত্রী আমাদের বিশ্ববিদ্যালয়ে পুলিশি হামলায় আহত ও অনশনরত শিক্ষার্থীদের ব্যয়ভার গ্রহণ করেছেন। এ জন্য আমরা তাঁকে ধন্যবাদ জানাই। গুরুতর আহত সজল কুণ্ডুকে ঢাকায় নিয়ে উন্নত চিকিৎসারও দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী। ’

তাঁরা বলেন, ‘শিক্ষামন্ত্রী যেকোনো সময় সিলেটে এলে আমরা তাঁকে সাদরে গ্রহণ করব এবং আমাদের সমস্যা নিয়ে আলোচনা করব। ’

এদিকে শিক্ষার্থীদের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর সহায়তার টাকা আন্দোলনকারীদের কাছে এরই মধ্যে পৌঁছেছে বলে নিশ্চিত করেছেন শাবিপ্রবির শিক্ষার্থী মীর সাব্বির।

 

 



সাতদিনের সেরা