kalerkantho

শুক্রবার ।  ২৭ মে ২০২২ । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৫ শাওয়াল ১৪৪

সবিশেষ

চাকায় লুকিয়ে ১১ ঘণ্টার বিমানযাত্রা পৌঁছলেন জীবিত

কালের কণ্ঠ ডেস্ক   

২৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চাকায় লুকিয়ে ১১ ঘণ্টার বিমানযাত্রা পৌঁছলেন জীবিত

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ থেকে নেদারল্যান্ডসের আমস্টারডাম, বিমানযাত্রায় গড় সময় লাগে ১১ ঘণ্টা। এই দীর্ঘ সময় বিমানের সামনের চাকায় (নোজ হুইল) লুকিয়ে থাকা এক ব্যক্তি জীবিত পৌঁছেছেন।  

রয়াল ডাচ মিলিটারি পুলিশের মুখপাত্র জোয়ানে হেলমন্ডস বলেছেন, জোহানেসবার্গ ছেড়ে যাওয়ার আগে অজ্ঞাতপরিচয় ওই ব্যক্তি পণ্যবাহী বিমানটির (কার্গো) সামনের চাকায় লুকান বলে ধারণা করা হচ্ছে। তিনি বলেন, লোকটিকে জীবিত পাওয়া গেছে।

বিজ্ঞাপন

তাঁকে স্থিতিশীল অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে। পুলিশ এ ঘটনার তদন্ত শুরু করেছে। তিনি বলেন, ‘এটি বেশ লক্ষণীয় যে লোকটি এখনো বেঁচে আছেন। ’

নেদারল্যান্ডসের ফ্লাইটে বিমানের চাকায় লুকিয়ে যাত্রা করার ঘটনা বিরল। এর আগে নাইজেরিয়া এবং কেনিয়ার অভিবাসীরা এই ধরনের প্রচেষ্টা চালায়। গত বছর নেদারল্যান্ডসের শিফোল বিমানবন্দরে একটি বিমানের ল্যান্ডিং গিয়ার থেকে নাইজেরিয়ার এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এএফপির খবরে বলা হয়েছে, চাকায় চড়ে যাত্রা করা ব্যক্তির বেঁচে থাকার ঘটনা বিরল। কারণ, যে উচ্চতায় বিমান চলে সেখানে অক্সিজেন কম থাকে। এ ছাড়া ঠাণ্ডাজনিত জটিলতা তো রয়েছেই। রয়াল ডাচ মিলিটারি পুলিশের মুখপাত্র জোয়ানে হেলমন্ডস বলেন, ‘এটা আসলেই মনে রাখার মতো ঘটনা যে ওই ব্যক্তি বেঁচে আছেন। ’ কার্গোলাক্স ইতালিয়ার বিমান ছিল এটি। এর মুখপাত্র নিশ্চিত করেছেন, ওই ব্যক্তি উড়োজাহাজের সামনের চাকায় লুকিয়ে ছিলেন।



সাতদিনের সেরা