kalerkantho

সোমবার ।  ১৬ মে ২০২২ । ২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৪ শাওয়াল ১৪৪৩  

কাল থেকে বৃষ্টি কমে বাড়তে পারে শীত

নিজস্ব প্রতিবেদক   

২৪ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে




কাল থেকে বৃষ্টি কমে বাড়তে পারে শীত

কয়েক দিন ধরে দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। বেশির ভাগ জায়গায়ই আকাশ ছিল মেঘলা, দেখা মেলেনি সূর্যের। আজ সোমবারও এমন অবস্থা অব্যাহত থাকবে। তবে কাল মঙ্গলবারের পর থেকে অবস্থার উন্নতি হবে।

বিজ্ঞাপন

তবে আগের চেয়ে শীত বাড়বে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

গতকাল সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে—রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, সারা দেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

আগামী দুই দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময়ের শেষের দিকে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে। আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময়ের শুরুতে রাতের তাপমাত্রা কমতে পারে। গতকাল চট্টগ্রামের সীতাকুণ্ডে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১১.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এ ছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৬, ময়মনসিংহে ১৩.৮, চট্টগ্রামে ১৬.২, সিলেটে ১৩.৫, রাজশাহীতে ১৩.৭, রংপুরে ১৩.৪, খুলনায় ১৪.৮ এবং বরিশালে ১২.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

রাজবাড়ীতে টানা তিন দিন ধরে সূর্যের দেখা নেই। প্রায় সারা দিনই কুয়াশার চাদরে ঢাকা থাকছে জেলার বেশির ভাগ জায়গা। একই সঙ্গে গতকাল দিনভর থেমে থেমে নেমেছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। এতে বেড়েছে শীত। ফলে স্থবির হয়ে পড়েছে জনজীবন। বিশেষ করে নিম্ন আয়ের মানুষ, কৃষক ও খেটে খাওয়া মানুষ বিপাকে পড়েছে। শীতের কারণে ফসল বপন ও চলাচলে সমস্যা হচ্ছে।

 



সাতদিনের সেরা