kalerkantho

বৃহস্পতিবার ।  ২৬ মে ২০২২ । ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৪ শাওয়াল ১৪৪

সারুটিয়ায় ‘নির্বাচনী সহিংসতায়’ আরো একজন নিহত

এক ইউনিয়নে পাঁচজন খুন

ঝিনাইদহ প্রতিনিধি   

২৩ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সারুটিয়ায় ‘নির্বাচনী সহিংসতায়’ আরো একজন নিহত

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার সেই সারুটিয়া ইউনিয়নে ‘নির্বাচন-পরবর্তী সহিংসতায়’ একজন নিহত হয়েছেন। গত শুক্রবার রাতে তাঁকে বাড়ি থেকে ডেকে নিয়ে পিটিয়ে মারাত্মকভাবে আহত করা হয়। গতকাল শনিবার সকালে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

নিহত মেহেদি হাসান স্বপন (২৮) সারুটিয়া গ্রামের দবিবুর রহমানের ছেলে।

বিজ্ঞাপন

তিনি ইলেকট্রিক মিস্ত্রি ছিলেন।

এর আগে সারুটিয়া ইউনিয়নে পঞ্চম ধাপের নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহামুদুল হাসান মামুন ও বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী জুলফিকার কায়ছার টিপুর সমর্থকদের হামলা ও সংঘর্ষে চারজন নিহত হন। চারজনই আওয়ামী লীগ প্রার্থীর কর্মী-সমর্থক ছিলেন। গত ৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে মাহামুদুল হাসান মামুন বিজয়ী হন।

স্থানীয়রা জানায়, শুক্রবার রাত ১০টার দিকে স্বপনের কাছে একটি ফোন আসে। ফোনে তাঁকে পাশের বাজারে যেতে বলা হয়। ফোন পেয়ে তিনি বাড়ি থেকে বাজারের দিকে যাচ্ছিলেন। পথে তালতলা ব্রিজের কাছে দুর্বৃত্তরা তাঁর ওপর হামলা চালিয়ে তাঁকে মারাত্মকভাবে পেটায়। তাঁর চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে তাঁকে উদ্ধার করে প্রথমে ঝিনাইদহ সদর হাসপাতালে ও পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে।

নিহতের বোন পপি খাতুন বলেন, ‘নির্বাচনে সারুটিয়া গ্রামে নৌকার প্রার্থী ভোট কম পেয়েছেন। সে কারণে এলাকার নৌকার সমর্থকরা আমাদের দোষারোপ করে আসছিল, আমরা নৌকায় ভোট দিইনি। অথচ আমার ভাইসহ আমরা সবাই নৌকায় ভোট দিয়েছি। এর পরও আমার ভাইকে খুন করা হলো। ’

তবে নৌকার বিজয়ী প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুন বলেন, ‘স্বপন শুধু আমার সামাজিক দলের লোকই না, আমার একজন ভালো কর্মীও ছিল। এটা নির্বাচনকেন্দ্রিক হত্যা নয়। ফারাজের (বোনদের) সম্পত্তি কেনা নিয়ে চাচাদের সঙ্গে তাঁদের দ্বন্দ্ব চলছিল। পারিবারিক দ্বন্দ্বে এ হত্যার ঘটনা ঘটেছে। ’

এ ব্যাপারে পরাজিত প্রার্থী জুলফিকার কায়ছার টিপুর সঙ্গে ফোনে যোগাযোগ করেও তাঁকে পাওয়া যায়নি।

শৈলকুপা থানার পরিদর্শক (তদন্ত) মহসিন আলী জানান, সারুটিয়া গ্রামে শুক্রবার রাতে মেহেদি হাসান স্বপন নামের একজনকে পিটিয়ে হত্যার ঘটনা ঘটেছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।



সাতদিনের সেরা