kalerkantho

বৃহস্পতিবার ।  ১৯ মে ২০২২ । ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৭ শাওয়াল ১৪৪৩  

যাত্রীকে বাস থেকে ফেলে হত্যা

নিজস্ব প্রতিবেদক   

২১ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



যাত্রীকে বাস থেকে ফেলে হত্যা

রাজধানীর ওয়ারীর জয়কালী মন্দির এলাকায় ভাড়া নিয়ে বিতণ্ডা ও হাতাহাতির জেরে চলন্ত বাস থেকে এক যাত্রীকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ায় তিনি নিহত হয়েছেন। স্বজন ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল বৃহস্পতিবার সকালের দিকে যাত্রী ইরফান আহমেদকে (৪৮) ধাক্কা দিয়ে ফেলে দেন বাসটির কন্ডাক্টর। পুলিশ গ্রীনবাংলা পরিবহন নামের বাসটির চালক ও তাঁর সহকারীকে আটক করেছে। ওই বাসের কন্ডাক্টর মোজাম্মেলকে খুঁজছে পুলিশ।

বিজ্ঞাপন

ইরফান নবাবপুর এলাকার একটি ইলেকট্রিক দোকানের কর্মী ছিলেন।

এদিকে গতকাল বিকেলে রাজধানীর মগবাজার মোড়ে আজমেরী গ্লোরী পরিবহনের দুই বাসের মাঝে চাপা পড়ে রাকিব (১৪) নামের এক কিশোর নিহত হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রতিযোগিতা করে বাস দুটি বেপরোয়া চালানোর কারণে রাকিব চাপা পড়ে মারা গেছে। দুর্ঘটনাস্থল থেকে পুলিশ বাস দুটি জব্দ করেছে। রাকিব মগবাজার এলাকায় ফুটপাতে মাস্ক বিক্রি করত।

ওয়ারীতে নিহত ইরফানের ভাই রায়হান বলেন, তাঁরা ডেমরা সারুলিয়ার বড়ভাঙ্গা এলাকায় থাকেন। গতকাল সকালে ডেমরা থেকে নবাবপুরে কাজের উদ্দেশ্যে যেতে বাসে ওঠেন ইরফান। জয়কালী মন্দির এলাকায় গ্রীনবাংলা নামের ওই বাস থেকে তাঁকে ফেলে দেওয়া হয়। তাঁকে উদ্ধার করে প্রথমে স্থানীয় সালাউদ্দিন হাসপাতাল নেওয়া হয়। সেখান থেকে দুপুর পৌনে ১২টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

ইরফানের সহকর্মী আব্দুল কাদের বলেন, ‘বাসের কন্ডাক্টর মোজাম্মেলের সঙ্গে ইরফানের ভাড়া নিয়ে তর্ক হয়। এক পর্যায়ে হাতাহাতি হলে মোজাম্মেল কিল-ঘুষি মেরে তাঁকে ধাক্কা দিয়ে বাস থেকে নিচে ফেলে দেন। তখন আমরা তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই। ’

ওয়ারী থানার ওসি কবির হাওলাদার বলেন, ঘটনার পরই বাসটি আটক করা হয়েছে। চালক ও চালকের সহকারীকেও আটক করা হয়েছে। মূলত ২০ টাকার ভাড়া ১৫ টাকা দেওয়া নিয়ে তর্ক হয়। জয়কালী মন্দির এলাকায় কন্ডাক্টর মোজাম্মেল দ্বিতীয় দফায় তর্ক শুরু করলে হাতাহাতি হয়। এ সময় ইরফানকে নিচে ফেলে দেওয়া হয়। তাঁর শরীরে দৃশ্যত বড় ধরনের জখম না হলেও মৃত্যু হয়েছে। এ ঘটনায় মোজাম্মেলের বিরুদ্ধে মামলা করা হচ্ছে বলে জানান ওসি।

ইরফানের বাবার নাম আলমগীর হোসেন। তিন ভাই ও এক বোনের মধ্যে ইরফান ছিলেন ছোট। এক মেয়ের জনক তিনি।

অন্যদিকে মগবাজারে রাকিবের মৃত্যুর ঘটনায় প্রত্যক্ষদর্শী হকার হারুনুর রশিদ বলেন, বিকেল ৫টার দিকে গাজীপুরগামী আজমেরী গ্লোরী পরিবহনের দুটি বাস

প্রতিযোগিতা করে মগবাজার মোড়ে চলছিল। এক পর্যায়ে একটি আরেকটিকে অতিক্রম করার সময় রাকিব মাঝে চাপা পড়ে। সন্ধ্যা পৌনে ৬টার দিকে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ফুটপাতের মাস্ক বিক্রেতা রাকিব মগবাজারের পেয়ারাবাগ এলাকায় থাকত।  

রমনা থানার পরিদর্শক (অপারেশন) ফজলুর রহমান বলেন, এ দুর্ঘটনার পর বাস দুটি আটক করা হয়েছে। তবে চালক ও হেল্পার পালিয়ে গেছেন।

এ ছাড়া গতকাল বিকেলে সচিবালয়ের সামনে অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী স্বাস্থ্য মন্ত্রণালয়ের সহকারী সচিব খন্দকার আজারুল আহত হয়েছেন। তাঁর ডান পায়ের গোড়ালি ভেঙে গেছে। শাহবাগ থানার থানার উপপরিদর্শক (এসআই) টিপু সুলতান জানান, সহকারী সচিব কাজ শেষে মন্ত্রণালয় থেকে মোটরসাইকেল চালিয়ে বের হচ্ছিলেন। তাঁকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অটোরিকশাসহ চালককে আটক করা হয়েছে।

 

 



সাতদিনের সেরা