kalerkantho

বুধবার । ১২ মাঘ ১৪২৮। ২৬ জানুয়ারি ২০২২। ২২ জমাদিউস সানি ১৪৪৩

ভোলায় ‘বন্দুকযুদ্ধে’ দুই জলদস্যু নিহত

ভোলা প্রতিনিধি   

৬ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভোলায় ‘বন্দুকযুদ্ধে’ দুই জলদস্যু নিহত

ভোলার চরফ্যাশন উপজেলার চর কুকরিমুকরিতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে বন্দুকযুদ্ধে দুজন নিহত হয়েছেন। তাঁরা জলদস্যু বলে জানিয়েছে র‌্যাব। তবে প্রাথমিকভাবে তাঁদের পরিচয় পাওয়া যায়নি।

র‌্যাবের ভাষ্য মতে, গতকাল রবিবার ভোরে চর কুকরিমুকরি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের জালিয়া খালের পাশে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

এ সময় ঘটনাস্থল থেকে চারটি পিস্তল, তিন রাউন্ড গুলি ও তিনটি রামদা উদ্ধার করেছেন র‌্যাব-৮-এর সদস্যরা।

প্রাথমিকভাবে নিহত ব্যক্তিদের নাম-পরিচয় পাওয়া না গেলেও তাঁদের মধ্যে একজনের বয়স ২৫ ও অন্যজনের ৩০ বছর হতে পারে বলে ধারণা করছে র‌্যাব।

র‌্যাব-৮-এর অতিরিক্ত পুলিশ সুপার মো. রাজিব রায়হান জানান, চর কুকরিমুকরিতে একদল দলদস্যু ডাকাতির প্রস্তুতি নিচ্ছে—এমন খবরের ভিত্তিতে র‌্যাব-৮-এর একটি দল ওই এলাকায় অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে জলদস্যুরা গুলি চালায়। র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এতে ৪৬ রাউন্ড গুলি ছোড়া হয়। এক পর্যায়ে দস্যুরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে দুই জলদস্যুর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। তবে তাঁরা কোন বাহিনীর সদস্য তা প্রাথমিকভাবে জানা যায়নি। র‌্যাব বিষয়টি তদন্ত করছে বলেও জানান এই কর্মকর্তা।

ভোলার পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম জানান, দক্ষিণ আইচা থানার পুলিশ গুলিবিদ্ধ লাশ দুটি উদ্ধার করেছে। লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

দক্ষিণ আইচা থানার ওসি সাখাওয়াত হোসেন জানান, বন্দুকযুদ্ধের খবর পেয়ে পুলিশ গিয়ে দুই জলদস্যুর লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে মর্গে পাঠানো হয়।

ভোলা সদর হাসপাতালের আবাসিক কর্মকর্তা ডা. নিরুপম জানান, অজ্ঞাতপরিচয় গুলিবিদ্ধ দুটি লাশ এলে ময়নাতদন্ত শেষে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

 



সাতদিনের সেরা