kalerkantho

বৃহস্পতিবার । ১৭ অগ্রহায়ণ ১৪২৮। ২ ডিসেম্বর ২০২১। ২৬ রবিউস সানি ১৪৪৩

সোনারগাঁয় প্রার্থীর দিকে গুলি, কুষ্টিয়ায় আ. লীগকর্মী গুলিবিদ্ধ

কালের কণ্ঠ ডেস্ক   

২৬ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সোনারগাঁয় প্রার্থীর দিকে গুলি, কুষ্টিয়ায় আ. লীগকর্মী গুলিবিদ্ধ

নারায়ণগঞ্জের সোনারগাঁর জামপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবির ভুইয়াকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছে। পরে এ ঘটনা ঘিরে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির সমর্থকদের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১৫ নেতাকর্মী আহত হন।

কুষ্টিয়ার দৌলতপুরের হোগলবাড়িয়া ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত ও বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে গোলাগুলিসহ সংঘর্ষে এক আওয়ামী লীগকর্মী গুলিবিদ্ধ হয়েছেন। পুড়িয়ে দেওয়া হয়েছে একটি মোটরসাইকেল। অন্যদিকে এক বিএনপিকর্মীর বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়েছে। ঘটনার পর রাতেই দৌলতপুর থানার ওসি নাসির উদ্দিনকে প্রত্যাহার করে কুষ্টিয়া পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

আরো চার জেলায় নির্বাচনী সহিংসতায় আহত হয়েছেন ১৬ জন। মুন্সীগঞ্জে আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে আগুন দেওয়া হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী এলাকাবাসী জানায়, গতকাল বিকেলে সোনারগাঁর জামপুরের সাইদুর মার্কেট এলাকায় প্রার্থীকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার শেখ বিল্লাল হোসেন, সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম মুস্তাফা মুন্না ও সোনারগাঁ থানার ওসি হাফিজুর রহমান ঘটনাস্থলে যান। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ আট থেকে ১০ রাউন্ড রাবার বুলেট ছোড়ে। পরে অস্ত্রধারী যুবক পারভেজকে এলাকাবাসী আটক করে পিটুনি দিয়ে পুলিশে দেয়। চারটি গাড়ি ভাঙচুর করা হয়। পরে জাতীয় পার্টির সন্ত্রাসীরা নৌকার প্রার্থীকে গুলি করেছে—এমন খবর ছড়িয়ে পড়ে। এরপর জাতীয় পার্টি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আশরাফুল ইসলাম ভুইয়া মাকসুদ নেতাকর্মীদের নিয়ে বস্তল এলাকা দিয়ে যাওয়ার সময় নৌকার সমর্থকরা মাকসুদের গাড়ির গতিরোধ করে হামলা চালিয়ে ভাঙচুর করে। পরে দুই দলের মধ্যে সংঘর্ষ বাধে।

স্থানীয় সূত্র জানায়, দৌলতপুরের হোগলবাড়িয়া ইউনিয়নের কল্যাণপুর বটতলা এলাকায় বুধবার রাতে গুলিবিদ্ধ সাগরকে (৩০) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি হোগলবাড়িয়া ইউপিতে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেলিম চৌধুরীর ছোট ভাই উপজেলা যুবলীগ সভাপতি বুলবুল আহমেদ টৌকেন চৌধুরীর ব্যক্তিগত গাড়িচালক। হোগলবাড়িয়ায় উপজেলা বিএনপির সহসভাপতি বিল্লাল হোসেন স্বতন্ত্র প্রার্থী।

 



সাতদিনের সেরা