kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০২২ । ২৩ অগ্রহায়ণ ১৪২৯ । ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

গাইবান্ধায় নৈশ কোচের নিচে ইজি বাইক, নিহত ৬

বিভিন্ন স্থানে তিন শিশুসহ আরো নিহত ৬

কালের কণ্ঠ ডেস্ক   

২০ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৫ মিনিটে



গাইবান্ধায় নৈশ কোচের নিচে ইজি বাইক, নিহত ৬

গাইবান্ধায় গতকাল শুক্রবার বাসচাপায় ব্যাটারিচালিত একটি ইজি বাইকের ছয়জন আরোহী নিহত হয়েছেন। নিহতদের সবাই সবজি ব্যবসায়ী। সকালে ইজি বাইকে করে সবজি কিনতে যাওয়ার সময় তাঁদের চাপা দেয় একটি নৈশ কোচ। এ ছাড়া মেহেরপুরে ট্রাকের চাকার নিচে পড়ে ছিটকে আসা ইটের টুকরার আঘাতে মারা গেছে এক শিশু।

বিজ্ঞাপন

এ ছাড়া সড়কে এদিন মারা গেছে আরো শিশুসহ ছয়জন। এ নিয়ে আমাদের প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত—

গাইবান্ধা প্রতিনিধি জানান, গাইবান্ধার গোবিন্দগঞ্জে ঢাকা-রংপুর মহাসড়কে বকচর এলাকায় গতকাল সকাল ৭টার দিকে হানিফ পরিবহনের একটি নৈশ কোচের ধাক্কায় দুমড়েমুচড়ে যায় ব্যাটারিচালিত একটি ইজি বাইক। এতে ঘটনাস্থলেই মারা যান তিনজন। পরে হাসপাতালে মারা যান আরো তিনজন। গুরুতর আহত দুজনকে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ ঘটনায় নিহতরা হচ্ছেন কামারদহ ইউনিয়নের মাস্তা এলাকার টুকু আমিন (৬৫), সোহাগ (২২), গোবিন্দগঞ্জ পৌর শহরের ঘোষপাড়া এলাকার আশরাফ আলী (৭০), ৬ নম্বর ওয়ার্ডের মৃত সন্তোষ বিশ্বাসের ছেলে সুজন বিশ্বাস (৩০) ও শিবপুর এলাকার আব্দুর বাকীর ছেলে রিপন মিয়া (৩২)।   একজনের পরিচয় জানা সম্ভব হয়নি।

হাইওয়ে পুলিশ ও স্থানীয়রা জানায়, নিহতদের বেশির ভাগই সবজি ব্যবসায়ী। তাঁরা ইজি বাইকে চড়ে সবজি কিনতে ফাঁসিতলা যাচ্ছিলেন। গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি খায়রুল বাশার জানান, পুলিশ কোচটিকে আটক করেছে। গতকাল বিকেলে কোচের ড্রাইভার সোলায়মান আলীকে (৫০) মোকামতলা থেকে আটক করা হয়েছে। তবে হেলপার পলাতক রয়েছেন। এ ঘটনায় একটি মামলা হয়েছে।

এ ঘটনার ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন স্থানীয় বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা। তাঁরা বলছেন, মহাসড়কে থ্রি হুইলার সংক্রান্ত আইন থাকলেও কর্তৃপক্ষের উদাসীনতায় তা মানা হচ্ছে না। তিন চাকার গাড়ি মহাসড়কে ওঠার বিধান না থাকলেও হাইওয়ে পুলিশের সঙ্গে বিশেষ যোগসাজশে এসব চলছে। এর ফলে দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা বেড়েই চলছে। গোবিন্দগঞ্জ নাগরিক কমিটির আহ্বায়ক এম এ মতিন মোল্লাহ বলেন, ‘হাইওয়েতে ঘুষ বাণিজ্য বন্ধ না হলে মৃত্যুর মিছিল থামবে না। ’

মেহেরপুর প্রতিনিধি জানান, গতকাল দুপুরে মায়ের হাত ধরে হেঁটে মামার বিয়েতে যাচ্ছিল পঞ্চম শ্রেণির ছাত্র ইয়াসিন আলী। তাদের পাশ দিয়ে দ্রুতগতিতে চলে যায় একটি ট্রাক। ওই ট্রাকের পেছনের চাকার নিচে পড়া একটি ইটের টুকরা বিদ্যুেবগে ছুটে এসে আঘাত হানে ইয়াসিনের মাথায়। তাকে দ্রুত মেহেরপুর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মেহেরপুর-মুজিবনগর সড়কের বামনপাড়া কুদরতুল ইসলাম মাধ্যমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। কোনো অভিযোগ না থাকায় নিহতের মরদেহ দেহ তার পরিবারের কাছে দেওয়া হয়েছে বলে জানান ওসি শাহ দারা খান। ইয়াসিন মেহেরপুর শহরের থানাপাড়ার বাদশা মিয়ার ছেলে।

দিনাজপুর প্রতিনিধি জানান, দিনাজপুরে ট্রাকচাপায় দুই ভ্যানযাত্রী নিহত হয়েছেন। কোতোয়ালি থানার এসআই নুর আলম জানান, খুব সকালে দইসই এলাকায় দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কে ঢাকা থেকে পাইপবোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৬-৪৬৫৪) পেছন থেকে ধানবোঝাই একটি ভ্যানকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ভ্যানচালক নারায়ণ চন্দ্র রায় (৪০) মারা যান। গুরুতর আহত ভ্যানযাত্রী শশধর বাবু রায়কে (৫৫) উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে সকাল ১০টায় তিনি মারা যান। নারায়ণ চন্দ্র শশরা ইউনিয়নের চকরামপুর বালাপাড়ার মৃত খোকারাম রায়ের ছেলে। শশধর বাবু চকরামপুর বালাপাড়ার মৃত দুর্গা মোহন রায়ের ছেলে।

দুর্ঘটনার পর ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। ট্রাকের চালক ও হেলপার পালিয়ে গেছে। এ ব্যাপারে দিনাজপুর কোতোয়ালি থানায় একটি ইউডি মামলা করা হয়েছে। পুলিশ জানিয়েছে, পরিবারের আপত্তি না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

গোপালগঞ্জ প্রতিনিধি জানান, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গতকাল সকাল ৭টার দিকে ইজি বাইকের নিচে চাপা পড়ে নাহমাদুল ইসলাম (৫) নামের এক শিশু মারা গেছে। উপজেলার পাকুড়তিয়া গ্রামের মৌলভীবাড়ীর সামনে এ ঘটনা ঘটে। নাহমাদুল পাকুড়তিয়া গ্রামের বাচ্চু শেখের ছেলে। বাচ্চু শেখ বলেন, নাহমাদুল ঘুম থেকে উঠে ব্রাশ করতে করতে রাস্তার ওপাশের খালে হাত-মুখ ধুতে যাচ্ছিল। এ সময় পেছন থেকে একটি ইজি বাইক এসে তার ওপর উঠে যায়।

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, টাঙ্গাইলের ভূঞাপুরের ফিলিং স্টেশনের পাশে গতকাল সকাল ৭টার দিকে একটি মোটরসাইকেলকে প্রচণ্ড গতিতে ধাক্কা দেয় আরেকটি মোটরসাইকেল। এতে ছিটকে রাস্তায় পড়ে যান ধাক্কা খাওয়া মোটরসাইকেলের চালক সাইফুল ইসলাম (২৮) নামের পরিবহন ব্যবসায়ী। পরে তাঁকে টাঙ্গাইল জেনারেল হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান। সাইফুল পৌর এলাকার ঘাটান্দী গ্রামের মৃত কোরবান আলীর ছেলে।

হবিগঞ্জ প্রতিনিধি জানান, হবিগঞ্জ-বানিয়াচং সড়কের কালারডোবা এলাকায় বৃহস্পতিবার রাতে বেপরোয়া গতির একটি সিএনজি অটোরিকশা একটি ট্রাকের পেছনে গিয়ে ধাক্কা লাগে। অটোরিকশায় থাকা জান্নাত আক্তার নামের দুই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। এ সময় শিশুটির বাবা সোহাগ মিয়াসহ ও দুই এসএসসি পরীক্ষার্থী ছাত্র আহত হয়েছে। আহতদের প্রথমে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালে এবং পরে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি জানান, বাগেরহাট-রূপসা পুরাতন সড়কের ফকিরহাটের হেলিপ্যাড নামক স্থানে ধান মাড়াই ট্রলি মেশিন উল্টে গিয়ে এর নিচে চাপা পড়ে চালক মো. আলী হোসেন (২৫) নিহত হয়েছেন। গতকাল দুপুরে এ ঘটনা ঘটে। আলী হোসেন বাগেরহাটের খলশী গ্রামে আ. জলিলের ছেলে।

 



সাতদিনের সেরা