kalerkantho

বুধবার । ২৩ অগ্রহায়ণ ১৪২৮। ৮ ডিসেম্বর ২০২১। ৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

গুলশানে অগ্নিকাণ্ড

শিশুসহ দগ্ধ ৭ তিনজনের অবস্থা আশঙ্কাজনক

নিজস্ব প্রতিবেদক   

২৮ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শিশুসহ দগ্ধ ৭ তিনজনের অবস্থা আশঙ্কাজনক

রাজধানীর গুলশান ২ নম্বরের একটি অ্যাপার্টমেন্টে গতকাল আগুন লাগে। এতে শিশুসহ সাতজন দগ্ধ হয়। ছবি : কালের কণ্ঠ

রাজধানীর গুলশান-২ এলাকায় একটি আবাসিক ভবনের নিচতলায় অগ্নিকাণ্ডে সাতজন দগ্ধ হয়েছে। এর মধ্যে মা ও শিশুসন্তানসহ তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আশঙ্কাজনক অবস্থায় থাকা তিনজন হলেন মালিহা আনহা উর্মি (৩২), তাঁর ছেলে মাসরুর মো. রাফিন (২) ও গৃহকর্মী মনি (৩৫)।

গতকাল বুধবার সকাল সাড়ে ১১টার দিকে গুলশান-২-এর ১০৩ নম্বর সড়কের ৩৮ নম্বর ভবনের নিচতলার একটি ফ্ল্যাটে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

হাসপাতাল সূত্র জানায়, মালিহা আনহা উর্মি ৭০ শতাংশ, তাঁর ছেলে মাসরুর মো. রাফিন ৩০ শতাংশ এবং গৃহকর্মী মনি ৩০ শতাংশ দগ্ধ হয়েছেন। উর্মি ও তাঁর ছেলে রাফিনকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) এবং গৃহকর্মী মনিকে ফিমেল হাই ডিপেনডেনসি ইউনিটে (এইচডিইউ) পাঠানো হয়েছে। উর্মির স্বামী ডি এম রফিকুল ইসলামকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন জানান, গুলশানের ঘটনায় তিনজনকে ভর্তি করা হয়েছে। তাদের সবার অবস্থা আশঙ্কাজনক।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষের ডিউটি অফিসার লিমা খানম জানান, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ছয়টি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় সাতজন আহত হয়েছে বলে নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস। আহতদের মধ্যে গুরুতর তিনজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। কী কারণে আগুন লেগেছে তা তাত্ক্ষণিকভাবে জানা যায়নি।

গুলশান থানার ওসি আবুল হাসান কালের কণ্ঠকে বলেন, আগুনের ঘটনায় সাতজন আহত হয়েছে বলে জানতে পেরেছি। এর মধ্যে কয়েকজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। কেউ কেউ আশপাশের হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে থাকতে পারে।



সাতদিনের সেরা