kalerkantho

বুধবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৮। ১ ডিসেম্বর ২০২১। ২৫ রবিউস সানি ১৪৪৩

ইউপি নির্বাচন

উল্লাপাড়ায় চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি   

২৫ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



উল্লাপাড়ায় চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা

ফরিদপুরের খারদিয়া গ্রামে দুই পক্ষের সংঘর্ষে এক ব্যক্তি নিহত হওয়ার জেরে প্রতিপক্ষের বাড়িঘরে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করা হয়। গতকাল তোলা। ছবি : কালের কণ্ঠ

সিরাজগঞ্জের উল্লাপাড়ার কয়ড়ায় চেয়ারম্যান প্রার্থীকে মারধর এবং নির্বাচনী অফিসে হামলা ও ভাঙচুরের অভিযোগ উঠেছে। গত শনিবার রাতে নৌকা মার্কার চেয়ারম্যান প্রার্থী হেলাল উদ্দিন দ্বিতীয়বারের মতো মনোনয়ন পেয়ে ২০ থেকে ৩০ জন সমর্থক নিয়ে নিজেই অন্য চেয়ারম্যান প্রার্থী মাসুদ রানা সুখনকে মারধর এবং নির্বাচনী অফিসে হামলা ও ভাঙচুর করেন। এ সময় সুখনের অফিসের আসবাব লুটপাট করে নেয় চেয়ারম্যান হেলালের সমথর্করা।

উল্লাপাড়া মডেল থানার পরিদর্শক এনামুল হক জানান, উপজেলার কয়ড়ায় চেয়ারম্যান প্রার্থী সুখনকে মারধর ও অফিস ভাঙচুরের ঘটনায় একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া  হবে।

সালথায় সংঘর্ষের ঘটনায় আটক ১৫ : এদিকে ফরিদপুর থেকে  নিজস্ব প্রতিবেদক জানান,  ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন ঘিরে ফরিদপুরের সালথার যদুনন্দী ইউনিয়নে সংঘর্ষে এক সমর্থকের মৃত্যুর ঘটনায় থানায় মামলা হয়েছে। এ ঘটনায় ১৫ জনকে আটক করেছে পুলিশ।

এদিকে টুকু ঠাকুরের সমর্থকরা অভিযোগ করেন, সংঘর্ষে মারিজ শিকদার  নিহতের জের ধরে শনিবার রাত ও রবিবার দফায় ০দফায় হামলা চালিয়েছে চেয়ারম্যান প্রার্থী রফিক মোল্লার সমর্থকরা। এ সময় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর মিয়া, আবু বকর সিদ্দিক ও ইউপি সদস্য ইমরুল খানের বাড়িসহ অর্ধশতাধিক ঘরে ভাঙচুর ও লুটপাট চালানো হয়

সালথা থানার ওসি মো. আশিকুজ্জামান বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে পুলিশসহ বেশ কয়েকজন আহত হয়েছে। ১৫ জনকে আটক করা হয়েছে। পুলিশ বাদী হয়ে একটি হত্যা মামলা করেছে।

যশোরের শার্শায় দুই মামলা : বেনাপোল (যশোর) প্রতিনিধি জানান, যশোরের শার্শায় গোগা ইউনিয়ন পরিষদের মনোনয়ন পাওয়া নিয়ে হামলার ঘটনায় গতকাল রবিবার দুপুরে শার্শা থানায় পাল্টাপাল্টি দুটি মামলা করেছে দুই পক্ষ। শুক্রবার নৌকার প্রার্থী ঘোষণা হলে দলীয় মনোনয়ন পাওয়া আব্দুর রশিদের সমর্থকরা তবিবর রহমানের লোকজনের ওপর গত শনিবার এ হামলা চালায়। এতে আহত হয় কমপক্ষে ৫০ জন।

শার্শা থানার ওসি বদরুল আলম খান বলেন, গোগা ইউনিয়নে এক পক্ষের মিছিলে হামলা হয়েছিল। এ ব্যাপারে ১১ জনের নাম উল্লেখ করে এবং ১৬-১৭ জনকে অচেনা আসামি করে থানায় দুটি মামলা হয়েছে। আসামিদের ধরতে অভিযান চলছে।

 



সাতদিনের সেরা