kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

রংপুরে দুদকের মামলা

কালের কণ্ঠ’র আলোকচিত্রী আদরের মুক্তি

রংপুর অফিস   

২১ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কালের কণ্ঠ’র আলোকচিত্রী আদরের মুক্তি

কালের কণ্ঠ’র আলোকচিত্রী গোলজার রহমান আদর ওরফে আদর রহমানকে জামিন দিয়েছেন আদালত। গতকাল সোমবার দুপুরে রংপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শাহেনূর তাঁর জামিন মঞ্জুর করেন। আদেশের কাগজপত্র রংপুর কারাগারে পৌঁছালে বিকেলেই তিনি ছাড়া পান।

এর আগে গত বুধবার বিকেলে দুদকের একটি মামলায় রংপুর নগরের ইঞ্জিয়ারপাড়ার একটি বাসা থেকে আদরকে গ্রেপ্তার করে র‌্যাব-১৩-এর একটি দল। পরে তাঁকে মহানগর হারাগাছ থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

প্রসঙ্গত, রংপুর সিটি করপোরেশনের (রসিক) তৎকালীন মেয়র শরফুদ্দিন আহমেদ ঝন্টুর সময়কালে আদর ক্যামেরাপারসন হিসেবে কর্মরত ছিলেন। ওই সময় সিটি করপোরেশনের তৎকালীন প্রধান প্রকৌশলী আকতার হোসেন আজাদ ও নির্বাহী প্রকৌশলী এমদাদ হোসেনের বিরুদ্ধে ৩০ কোটি টাকার দুর্নীতির অভিযোগে দুর্নীতি দমন কমিশনে (দুদক) অভিযোগ দায়ের করা হয়। ওই ঘটনায় আদর রহমান ছিলেন সাক্ষী। পরে প্রভাবশালী ওই চক্রকে রেহাই দিতে সাক্ষী থেকে আদর রহমানকে আসামি করে গত ১৫ ফেব্রুয়ারি দুদকের রংপুর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. নুর আলম আদালতে অভিযোগপত্র দেন। পরে ওই মামলায় আদরকে গ্রেপ্তার করা হয়।

বর্তমানে রসিকে কর্মরত তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন। সিটি করপোরেশনের সাবেক কর্মকর্তা আকতার হোসেন আজাদ পরে আইন মন্ত্রণালয়ে সংযুক্ত হন। বর্তমানে তিনিও দুদকের তদন্ত শাখার পরিচালক হিসেবে কর্মরত।

 



সাতদিনের সেরা