kalerkantho

শনিবার । ৩১ আশ্বিন ১৪২৮। ১৬ অক্টোবর ২০২১। ৮ রবিউল আউয়াল ১৪৪৩

সপ্তাহ শেষে মৃত্যু কমল ২৫%, শনাক্ত কমল ৩৩%

২৪ ঘণ্টায় আরো ৬৫ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক   

৭ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সপ্তাহ শেষে মৃত্যু কমল ২৫%, শনাক্ত কমল ৩৩%

করোনায় আক্রান্ত হয়ে দেশে গতকাল সোমবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় আরো ৬৫ জন মারা গেছে। একই সময়ে নতুন শনাক্ত হয়েছে দুই হাজার ৭১০ জন। সুস্থ হয়েছে চার হাজার ১২৪ জন। শনাক্তের হার আগের দিনের তুলনায় একটু বেড়ে হয়েছে ৯.৮২ শতাংশ। স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

তথ্যানুসারে এ পর্যন্ত দেশে করোনায় আক্রান্তের পর শনাক্ত হয়েছে ১৫ লাখ ১৭ হাজার ১৬৬ জন। মারা গেছে ২৬ হাজার ৬২৮ জন, সুস্থ হয়েছে ১৪ লাখ ৫৫ হাজার ১৮৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের সাপ্তাহিক তুলনামূলক তথ্যানুসারে আগের সপ্তাহের (২৩ আগস্ট-২৯ আগস্ট) চেয়ে গত সপ্তাহে (৩০ আগস্ট-৫ সেপ্টেম্বর) পরীক্ষা কমেছে ১১.৪৯ শতাংশ, শনাক্ত কমেছে ৩৩.৬৭ শতাংশ, মৃত্যু কমেছে ২৫.২৪ শতাংশ ও সুস্থতা বেড়েছে ৩১.৭৬ শতাংশ।

শেষ ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৫ জনের মধ্যে ৩২ জন পুরুষ, ৩৩ জন নারী। কয়েক দিন পর ফের পুরুষের চেয়ে নারীর মৃত্যু বেশি। বয়স বিবেচনায় ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১১ থেকে ২০ বছরের একজন, ২১ থেকে ৩০ বছরের তিনজন, ৩১ থেকে ৪০ বছরের তিনজন, ৪১ থেকে ৫০ বছরের সাতজন, ৫১ থেকে ৬০ বছরের ২৪ জন, ৬১ থেকে ৭০ বছরের ১২ জন, ৭১ থেকে ৮০ বছরের ১০ জন, ৮১ থেকে ৯০ বছরের পাঁচজন। এর মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে ১৩ জন, রাজশাহী বিভাগে ছয়জন, খুলনা বিভাগে ১০ জন, বরিশাল বিভাগে তিনজন, সিলেট বিভাগে ১০ জন, রংপুর বিভাগে চারজন ও ময়মনসিংহ বিভাগে দুজন মারা গেছে।

 

 



সাতদিনের সেরা