kalerkantho

বুধবার । ১১ কার্তিক ১৪২৮। ২৭ অক্টোবর ২০২১। ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

শেখ রাসেল ক্রীড়া চক্র

মানিকগঞ্জে আরো ১৫০০ দুস্থকে খাদ্য সহায়তা

সাব্বিরুল ইসলাম সাবু, মানিকগঞ্জ   

১ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



মানিকগঞ্জে আরো ১৫০০ দুস্থকে খাদ্য সহায়তা

মানিকগঞ্জ পৌরসভার আফতাব উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে গতকাল শেখ রাসেল ক্রীড়া চক্রের চেয়ারম্যান ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের উপহারের খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয় দুস্থদের হাতে। ছবি : কালের কণ্ঠ

আরো দেড় হাজার দুস্থ পরিবার পেল শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের পাঠানো উপহারের খাদ্যসামগ্রী। এ নিয়ে গত তিন দিনে মানিকগঞ্জের ছয় হাজার দুস্থ পরিবারের প্রতিটি উপহারের  চাল, ডাল, আটা মিলিয়ে প্রায় ২০ কেজি করে খাদ্যসামগ্রী পেল।

সহায়তাপ্রাপ্তদেরই একজন ফরিদ আহম্মেদ। তিনি জানালেন, ছোট একটা চাকরির সামান্য বেতনে স্ত্রী আর তিন সন্তানকে নিয়ে এই করোনা দুর্যোগে নাজেহাল অবস্থা। এর মধ্যে মেজো ছেলেটি শারীরিক প্রতিবন্ধী। অভাবের কারণে তার চিকিৎসাটাও ঠিকভাবে করাতে পারছেন না। সরকারি-বেসরকারি ত্রাণের লাইনেও দাঁড়াতে পারছেন না চক্ষুলজ্জায়। তবে এবার তাঁর  প্রতিবন্ধী ছেলের স্কুল মানিকগঞ্জের দিলারা মোস্তফা বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের ৫০ শিক্ষার্থীর জন্য সায়েম সোবহান আনভীর খাদ্যসামগ্রী উপহার হিসেবে পাঠিয়েছেন। সেখান থেকেই ছেলের বদৌলতে পেয়েছেন এক প্যাকেট খাদ্যসামগ্রী। প্যাকেট হাতে ভাঙা গলায় তিনি বললেন, ‘আমার যে কী উপকার হলো তা বলে বোঝাতে পারব না ভাই। পারলে আমার কৃতজ্ঞতা একটু পৌঁছে দিয়েন আনভীর সাহেবের কাছে। আল্লাহ তাঁর মঙ্গল করুক। তিনি যেন দীর্ঘজীবী হন।’  

গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় মানিকগঞ্জ পৌরসভার বান্দুটিয়ায় আফতাব উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে সংক্ষিপ্ত অনুষ্ঠানের মাধ্যমে দুস্থদের হাতে উপহারের খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়। এতে প্রধান অতিথি ছিলেন শেখ রাসেল ক্রীড়া চক্রের পরিচালক ও কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সাজ্জাত হায়দার। উপস্থিত ছিলেন মানিকগঞ্জ পৌরসভার মেয়র মহম্মদ রমজান আলী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তায়েবুর রহমান টিপু, আমিনুল ইসলাম মট্টু, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহাবুবুর রহমান জনি প্রমুখ।

বক্তব্যে সাজ্জাত হায়দার বলেন, করোনা দুর্যোগে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছে। আয়-রোজগার না থাকায় অনেক পরিবার চরম অভাবে রয়েছে। এদের সহযোগিতা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে এবং অসহায় মানুষের পাশে দাঁড়ানোর মানবিক দায়বদ্ধতা থেকে সায়েম সোবহান আনভীর খাদ্যসামগ্রী উপহার হিসেবে পাঠিয়েছেন। সাজ্জাত হায়দার বলেন, পুরো শোকের মাসে সারা দেশেই এই কর্মসূচির আওতায় দুস্থদের খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। প্রয়োজনে এই কর্মসূচি অব্যাহত থাকবে বলেও তিনি জানান। মানিকগঞ্জের পৌর মেয়র রমজান আলী তাঁর বক্তব্যে সায়েম সোবহান আনভীর ও তাঁদের শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানান। তিনি বলেন, যেকোনো দুর্যোগে বসুন্ধরা গ্রুপ মানিকগঞ্জের দুস্থদের পাশে এসে দাঁড়িয়েছে। এটা একটা নিয়মে দাঁড়িয়েছে। দুস্থরাও বসুন্ধরার সহায়তার জন্য অপেক্ষা করে। বসুন্ধরার এই মানবিকতা মানিকগঞ্জবাসী কখনোই ভুলবে না।