kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

করোনা ও ডেঙ্গুতে বাকৃবির অধ্যাপক আজহারের মৃত্যু

বাকৃবি প্রতিনিধি   

৫ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনা ও ডেঙ্গুতে বাকৃবির অধ্যাপক আজহারের মৃত্যু

করোনা ও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হেরে গেলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) পশু প্রজনন ও কৌলিবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আজহারুল হক (৫৩)। গত মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

জানা যায়, ড. আজহারুল হক একই সঙ্গে করোনা ও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৮ জুলাই সন্ধ্যায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তাঁর ফুসফুসের প্রায় ৭৫ শতাংশ ক্ষতিগ্রস্ত হয়েছিল। গত ২৯ জুলাই শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাঁকে ময়মনসিংহ থেকে ঢাকার নেওয়া হয়।

বাকৃবি ক্যাম্পাসে গতকাল সকাল ৯টার দিকে তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বাদ জোহর গ্রামের বাড়ি ময়মনসিংহের মুক্তাগাছায় পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। তাঁর মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ে শোকের ছায়া নেমে এসেছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ পুরো কৃষিবিদ পরিবার তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করে বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছে।

অধ্যাপক ড. আজহারুল হক বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, নিরাপত্তা শাখার পরিচালক, ক্রীড়া প্রশিক্ষণ বিভাগের পরিচালক, শহীদ জামাল হোসেন হলের প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি এবং গণতান্ত্রিক শিক্ষক ফোরামের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৭ সালে প্রভাষক হিসেবে বিশ্ববিদ্যালয়ে যোগ দেন এবং ২০১০ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন।



সাতদিনের সেরা