kalerkantho

বুধবার । ১৪ আশ্বিন ১৪২৮। ২৯ সেপ্টেম্বর ২০২১। ২১ সফর ১৪৪৩

আরো ২৩৫ মৃত্যু, শনাক্ত ১৫৭৭৬

৭ দিনের মধ্যে শনাক্তের হার কিছুটা কমেছে

নিজস্ব প্রতিবেদক   

৪ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আরো ২৩৫ মৃত্যু, শনাক্ত ১৫৭৭৬

দেশে করোনা সংক্রমিত হয়ে আরো ২৩৫ জনের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় বিপুলসংখ্যক প্রাণহানি ঘটে। একই সময়ে নতুন শনাক্ত হয়েছে ১৫ হাজার ৭৭৬ জন এবং সুস্থ হয়েছে ১৬ হাজার ২৯৭ জন। শনাক্তের হার সাত দিনের মধ্যে কিছুটা কমে ২৮.৫৪ শতাংশ হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হয়েছে ১২ লাখ ৯৬ হাজার ৯৩ জন। এর মধ্যে মারা গেছে ২১ হাজার ৩৯৭ জন আর সুস্থ হয়েছে ১১ লাখ ২৫ হাজার ৪৫ জন।

শেষ ২৪ ঘণ্টায় প্রাণ হারানো ২৩৫ জনের মধ্যে ১৪০ জন পুরুষ এবং ৯৫ জন নারী। তাদের মধ্যে রয়েছে ১১ থেকে ২০ বছরের একজন, ২১ থেকে ৩০ বছরের চারজন, ৩১ থেকে ৪০ বছরের ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের ২৫ জন, ৫১ থেকে ৬০ বছরের ৫৪ জন, ৬১ থেকে ৭০ বছরের ৮০ জন, ৭১ থেকে ৮০ বছরের ৪১ জন, ৮১ থেকে ৯০ বছরের ১১ জন ও ৯১ থেকে ১০০ বছরের চারজন।

মৃত ব্যক্তিদের মধ্যে সর্বোচ্চ ৭৩ জন ঢাকা বিভাগের, ৬৫ জন চট্টগ্রামের, ২১ জন রাজশাহী বিভাগের, ৩২ জন খুলনা বিভাগের, আটজন বরিশাল বিভাগের এবং ১২ জন করে সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগের। মৃত ব্যক্তিদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছে ১৭৩ জন, বেসরকারি হাসপাতালে ৪৬ জন, বাসায় ১৫ জন এবং হাসপাতালে নেওয়ার পথে একজন।