kalerkantho

বৃহস্পতিবার । ৮ আশ্বিন ১৪২৮। ২৩ সেপ্টেম্বর ২০২১। ১৫ সফর ১৪৪৩

করোনায় সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার মৃত্যু

এ পর্যন্ত ৭ নির্বাচন কর্মকর্তা-কর্মচারী প্রাণ হারালেন

নিজস্ব প্রতিবেদক   

২৬ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



করোনায় সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার মৃত্যু

করোনায় প্রাণ হারালেন সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহা. ইসরাইল হোসেন। ঢাকায় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রবিবার বিকেলে তিনি মারা যান। একই দিন সকাল সাড়ে ১০টায় কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাচন অফিসের অফিস সহকারী মোহাম্মদ এনামুল হক (৪৪) করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

মোহা. ইসরাইল হোসেনকে গত ২ জুন সিলেট-৩ আসনের উপনির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব দেওয়া হয়। তিনি নির্বাচনী দায়িত্ব পালনকালে করোনায় আক্রান্ত হলে গত ৩ জুলাই রিটার্নিং অফিসারের দায়িত্ব দেওয়া হয় সিলেটের জেলা প্রশাসককে। ইসরাইল হোসেন ছাড়া ওই নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার সিলেটের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদের এবং অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা শুকুর মাহমুদও করোনায় আক্রান্ত হন।

নির্বাচন কমিশন সচিবালয়  জানায়,  ইসরাইল হোসেনের বয়স হয়েছিল ৫৫ বছর। তাঁর মৃত্যুতে নির্বাচন কমিশন ও নির্বাচন কমিশন সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা গভীর শোক প্রকাশ করে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন।

ইসরাইল হোসেন ১৯৯৬ সালে সহকারী সচিব হিসেবে নির্বাচন কমিশন সচিবালয়ে যোগদান করেন। নির্বাচন কমিশন সচিবালয়ের বিভিন্ন শাখা বা অধিশাখায় দায়িত্ব পালনসহ রংপুর, ময়মনসিংহ ও সিলেটে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৬৬ সালে চাঁপাইনবাবগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন। তিনি স্ত্রী, দুই পুত্র, এক কন্যা এবং অসংখ্য বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন রেখে গেছেন।

পৃথক এক শোকবার্তায় মোহাম্মদ এনামুল হকের জন্য নির্বাচন কমিশন ও নির্বাচন কমিশন সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা গভীর শোক প্রকাশ এবং তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন।

কমিশন সচিবালয়ের তথ্য অনুসারে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল পর্যন্ত নির্বাচন কমিশনের ইসির সাতজন কর্মকর্তা-কর্মচারী প্রাণ হারিয়েছেন। আক্রান্ত হয়েছেন ১৬০ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৭১ জন। করোনায় আক্রান্ত হয়ে গত দুই এপ্রিল মারা যান চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান। গত ৭ জুলাই মারা যান মৌলভীবাজারের রাজনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা আলিফ লায়লা (৪০)।

করোনা আক্রান্ত হয়ে সুস্থ হওয়াদের তালিকায় রয়েছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। এক মাস হাসপাতালে চিকিৎসা নিয়ে গত ১৮ জুলাই করোনামুক্ত হয়ে বাসায় ফেরেন তিনি। মাহবুব তালুকদার গত ১৯ জুন রাতে হঠাৎ অসুস্থ হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন। সেই রাতে তাঁকে আইসিইউতে নেওয়া হয়েছিল। পরদিন কিছুটা সুস্থ হলে তাঁকে কেবিনে নেওয়া হয়। ২০ জুন পরীক্ষা করা হলে করোনা পজিটিভ শনাক্ত হয়। পরে গত ৩ জুলাই দ্বিতীয় দফার পরীক্ষায়ও একই ফলাফল পাওয়া যায়। সর্বশেষ ১৮ জুলাইয়ের পরীক্ষায় তাঁর করোনা নেগেটিভ রিপোর্ট আসে।

 



সাতদিনের সেরা