kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

পটিয়ার খলনায়ক সামশুল হক চৌধুরীর বিরুদ্ধে ঐক্যের ডাক

নিজস্ব প্রতিবেদক   

২৫ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পটিয়ার খলনায়ক সামশুল হক চৌধুরীর বিরুদ্ধে ঐক্যের ডাক

জাতীয় সংসদের হুইপ ও চট্টগ্রাম-১২ আসনের সংসদ সদস্য সামশুল হক চৌধুরীকে পটিয়ার খলনায়ক আখ্যা দিয়ে তাঁর বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন পটিয়া দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ নাসির। গত বৃহস্পতিবার পটিয়ার খরনা ইউনিয়ন আওয়ামী লীগ ও যুবলীগের সঙ্গে ঈদ-পরবর্তী এক মতবিনিময়সভায় এ আহবান জানান তিনি।

মোহাম্মদ নাসির নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ‘পটিয়ার খলনায়ক হুইপ সামশুল হক চৌধুরী ও তাঁর পরিবারের সদস্যরা। হুইপ সামশুলের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে পটিয়ার বাসিন্দারা। এ অবস্থায় হাইব্রিড সামশুলের হাত থেকে পটিয়ার মানুষ ও আওয়ামী লীগের রাজনীতিকে বাঁচাতে হলে তাঁর বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়া ছাড়া আর কোনো বিকল্প নেই।’

তিনি বলেন, ‘হুইপ সামশুল ও তাঁর পরিবারের সদস্যরা পটিয়াকে অন্ধকার জগতের স্বর্গরাজ্য বানিয়েছেন। এ অবস্থা আর চলতে দেওয়া যায় না। দ্রুতই সামশুল হক চৌধুরীকে বিতাড়িত করতে হবে। অন্ধকার দূর করে আলোকিত পটিয়া গড়তে হুইপের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। হাতে হাত রেখে কাজ করতে হবে।’

এদিন পটিয়ার বিভিন্ন স্থান পরিদর্শনসহ বেশ কিছু জায়গায় মতবিনিময় করেন মোহাম্মদ নাসির। এ সময় তিনি সবাইকে হুইপের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। পটিয়ার আওয়ামী ও যুবলীগ নেতারা হুইপ সামশুলের অত্যাচার থেকে পটিয়াকে রক্ষা করে আলোকিত পটিয়া গড়তে নাসিরের বিকল্প নেই বলে মন্তব্য করেন। কারণ পটিয়া আওয়ামী লীগের রাজনীতি ধ্বংস করে দিয়েছেন সামশুল হক। মতবিনিময়সভা শেষে পটিয়ার অসুস্থ প্রবীণ আওয়ামী লীগ নেতা   রঞ্জিত নাথ ও নূর মোহাম্মদের হাতে প্রধানমন্ত্রীর চিকিৎসা তহবিলের চেক হস্তান্তর করেন নাসির।

চেক হস্তান্তর করে তিনি বলেন, ‘মানুষের জন্য কাজ করা, মানুষের কল্যাণে কাজ করা, মানুষের পাশে থাকা এসব সামশুল হক চৌধুরী জানেন না। তিনি না জানলেও এটাই হলো আমাদের বড় বার্তা। আমরা সকলে মিলে আলোকিত পটিয়া গড়ব। পটিয়ার মানুষকে সামশুলের অত্যাচার থেকে রক্ষা করে আমরা একে অপরের সুখে-দুঃখে পাশে থাকব।