kalerkantho

শনিবার । ১৬ শ্রাবণ ১৪২৮। ৩১ জুলাই ২০২১। ২০ জিলহজ ১৪৪২

নাটকীয়ভাবে পরিকল্পনামন্ত্রীর ফোন উদ্ধার

নিজস্ব প্রতিবেদক   

২০ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নাটকীয়ভাবে পরিকল্পনামন্ত্রীর ফোন উদ্ধার

রাজধানী ঢাকার বিজয় সরণি এলাকা থেকে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের ছিনতাই হওয়া মোবাইল ফোনসেটটি উদ্ধার করেছে পুলিশ। তদন্তে নেমে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁরা সবাই ছিনতাইচক্রের সদস্য বলে জানিয়েছে পুলিশ। তাঁদের মধ্যে হামিদ আহম্মেদ সোহাগ ওরফে আরিফ নামের প্রযুক্তিতে দক্ষ ব্যক্তির কাছ থেকে মন্ত্রীর আইফোন উদ্ধার করেছে পুলিশ। আরিফ ছাড়া গ্রেপ্তারকৃত অন্যরা হলেন মো. সগির, মো. সুমন মিয়া, মো. জাকির ও মো. জীবন।

গত রবিবার থেকে অভিযান চালিয়ে রাজধানীর কয়েকটি এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের কাছ থেকে একটি মোটরসাইকেল, বিভিন্ন মডেলের ১০টি ফোনসেট, একটি ল্যাপটপ ও মোবাইল ফোনের যন্ত্রাংশ উদ্ধার করা হয়।

গতকাল সোমবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান রমনা বিভাগের উপপুলিশ কমিশনার মো. সাজ্জাদুর রহমান। তিনি জানান, গত ১২ জুলাই সন্ধ্যা ৬টার দিকে ধানমণ্ডির সাতমসজিদ রোডের এনসিসি ব্যাংকের সামনে থেকে নুসরাত জাহান নামের এক নারীর ভ্যানিটি ব্যাগ ছিনতাই করে দুজন। এ ঘটনায় ওই নারী ধানমণ্ডি থানায় একটি মামলা করেন। তদন্তে সগির ও সুমন নামের দুজনকে গ্রেপ্তার করে পুলিশ। তাঁদের দেওয়া তথ্যের ভিত্তিতে গ্রেপ্তার করা হয় জাকির নামের আরেকজনকে। জাকির নুসরাত জাহানের ফোনটি কিনেছিলেন। পরে জাকিরের দেওয়া তথ্য অনুযায়ী গ্রেপ্তার করা হয় প্রযুক্তিতে দক্ষ আরিফকে। এই আরিফের কাছ থেকে উদ্ধার করা হয় পরিকল্পনামন্ত্রীর মোবাইল ফোন।

গত ১ জুন রাজধানীর বিজয় সরণি এলাকা থেকে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের মোবাইল ফোন ছিনতাই হয়েছিল? সে সময় মন্ত্রী গণমাধ্যমকে বলেছিলেন, ব্রাউজিংয়ে মনোযোগ থাকার কারণে মুহূর্তের মধ্যে কী ঘটেছে তা বুঝতেও কয়েক সেকেন্ড কেটে যায়। সম্বিত্ ফিরে পেয়ে গাড়িতে থাকা পুলিশের গানম্যানকে বলি, ‘আমার মোবাইল নিয়ে গেল। গাড়ি থামিয়ে গানম্যান ওই ছিনতাইকারীর পিছু নিলেও তাঁকে আর ধরতে পারেনি।’