kalerkantho

বুধবার । ২ আষাঢ় ১৪২৮। ১৬ জুন ২০২১। ৪ জিলকদ ১৪৪২

শনাক্ত বাড়ছেই আরো ৪০ মৃত্যু

২৪ ঘণ্টায় নতুন রোগী ২৫৭৬ জন, শনাক্তের হার ১৩.২৫%

নিজস্ব প্রতিবেদক   

১১ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শনাক্ত বাড়ছেই আরো ৪০ মৃত্যু

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় আরো ৪০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে আরো দুই হাজার ৫৭৬ জন।

দিন দিন শনাক্তের সংখ্যা বাড়ছে। বাড়ছে দৈনিক শনাক্তের হারও। গতকাল ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩.২৫ শতাংশে উঠেছে বলে জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এর আগে গত বুধবার দেওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ওই দিন সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয় দুই হাজার ৫৩৭ জন, যা ছিল গত দেড় মাসের মধ্যে সর্বাধিক। গত ২৮ এপ্রিল এর চেয়ে বেশি দুই হাজার ৯৫৫ জন নতুন রোগী শনাক্তের তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর। সংশ্লিষ্ট সূত্র অনুযায়ী, বুধবার দৈনিক শনাক্তের হার ছিল ১২.৪৪ শতাংশ। স্বাস্থ্য অধিদপ্তরের সূত্র অনুসারে, এ পর্যন্ত দেশে মোট শনাক্ত হয়েছে আট লাখ ২০ হাজার ৩৯৫ জন। এর মধ্যে মারা গেছে ১২ হাজার ৯৮৯ জন এবং সুস্থ হয়েছে সাত লাখ ৫৯ হাজার ৬৩০ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে দুই হাজার ৬১ জন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় মৃত ৪০ জনের মধ্যে ৩১ জন পুরুষ ও ৯ জন নারী। এর মধ্যে রয়েছে ১০ বছরের নিচের এক শিশু, ৩১-৩০ বছরের একজন, ৩১-৪০ বছরের একজন, ৪১-৫০ বছরের সাতজন, ৫১-৬০ বছরের আটজন ও ষাটোর্ধ্ব ২২ জন। এর মধ্যে ঢাকা বিভাগের আটজন, চট্টগ্রামের ১২ জন, রাজশাহীর আটজন, খুলনার ছয়জন, সিলেটের দুজন ও রংপুরের চারজন।