kalerkantho

বুধবার । ২ আষাঢ় ১৪২৮। ১৬ জুন ২০২১। ৪ জিলকদ ১৪৪২

প্রধানমন্ত্রীর তহবিলে ২৪২ কোটি টাকা অনুদান বিএবির

নিজস্ব প্রতিবেদক   

১১ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে




প্রধানমন্ত্রীর তহবিলে ২৪২ কোটি টাকা অনুদান বিএবির

প্রধানমন্ত্রীর হাউস কনস্ট্রাকশন ফান্ড বাই প্রাইভেট ফাইন্যান্স এবং করোনা সহায়তা তহবিলে গতকাল বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস অনুদান প্রদান করে। ভিডিও কনফারেন্সের এ অনুষ্ঠানে যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : পিএমও

প্রধানমন্ত্রীর দুই তহবিলে ২৪২ কোটি টাকা অনুদান দিয়েছে বেসরকারি ব্যাংক উদ্যোক্তা-মালিকদের সংগঠন ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস’ (বিএবি)। করোনা সহায়তা তহবিল ও ‘হাউস কনস্ট্রাকশন ফান্ড বাই প্রাইভেট ফাইন্যান্স’ তহবিলে এই অনুদান দেওয়া হয়।

গতকাল বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক অনুষ্ঠানে এই অনুদান তুলে দেওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে অনুষ্ঠানে যুক্ত ছিলেন। একই অনুষ্ঠানে আরো কিছু ব্যক্তি ও প্রতিষ্ঠান প্রধানমন্ত্রীর তহবিলে অর্থ সহায়তা দিয়েছেন।

অনুষ্ঠানে বিএবির পক্ষে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমেদ কায়কাউসের হাতে অনুদানের চেক তুলে দেন সংগঠনের চেয়ারম্যান ও এক্সিম ব্যাংকের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদার এবং পদ্মা ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত।

অনুষ্ঠানে পোশাক মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ ও বিকেএমইএ, ঢাকা চেম্বার, চট্টগ্রাম চেম্বার, মেট্রোপলিটন চেম্বার, এস আলম গ্রুপ, সিটি গ্রুপ, মেঘনা গ্রুপ, ওয়ালটন, পিএইচপি, প্রাণ-আরএফএল, বেঙ্গল ও শেলটেকসহ বেশ কিছু প্রতিষ্ঠান ও ব্যক্তির পক্ষ থেকে অনুদান দেওয়া হয়।