kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

সারা দেশে বজ্রাঘাতে ২৫ জনের মৃত্যু

কালের কণ্ঠ ডেস্ক   

৭ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



সারা দেশে বজ্রাঘাতে ২৫ জনের মৃত্যু

দেশের বিভিন্ন জেলায় বজ্রাঘাতে প্রাণ হারিয়েছে শিশু ও নারীসহ ২৫ জন। এ ঘটনায় আহত হয়েছে অন্তত পাঁচজন। গতকাল রবিবার চট্টগ্রাম, মাদারীপুর, সিরাজগঞ্জ, ফেনী, বগুড়া, শরীয়তপুর ও মানিকগঞ্জে এসব ঘটনা ঘটে। বিস্তারিত কালের কণ্ঠ’র প্রতিনিধিদের সংবাদে—

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের বোয়ালখালীতে বজ্রাঘাতে মো. জাহাঙ্গীর (৩৯) নামের এক দিনমজুর মারা গেছেন। গতকাল সকালে উপজেলার জ্যৈষ্ঠপুরা পাহাড়ের গরজংগিয়া এলাকায় লেবুবাগানে কাজ করার সময় তিনি বজ্রাঘাতে আহত হন। পরে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। জাহাঙ্গীর শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের জ্যৈষ্ঠপুরা গ্রামের মোস্তাফা কামালের ছেলে। এ ছাড়া মিরসরাইয়ে তিনজনের মৃত্যু হয়েছে। সাহেরখালী ইউনিয়নের ৯ নম্বর পূর্ব ডোমখালী ওয়ার্ড এলাকার বাসিন্দা স্কুলছাত্র সাজ্জাদ হোসেন (১৬), যোগেন্দ্র শীলের স্ত্রী ভানুমতি শীল (৪০) ও বানেশ্বর দাশের স্ত্রী লাকি রানি দাশ (৩৮)।

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, উপজেলার কাঞ্চননগর ইউনিয়নের মানিকপুর গ্রামের ডলুপাড়া এলাকায় মাঠে কাজ করতে গিয়ে বজ্রাঘাতে দুই নারীর মৃত্যু হয়েছে। এতে আরো দুই নারী আহত হয়েছেন। নিহতরা হলেন এলাকার বানুশ্বর দাশের স্ত্রী লাকি দাশ (৩৪) ও যোগেন্দ্র শীলের স্ত্রী ভানু শীল (৪০)। আহতরা হলেন হারাধন দাশের স্ত্রী মালতী রানী দাশ (৫০) ও ভুবন দাশের স্ত্রী শোভা দাশ (৪৫)।

স্থানীয়রা তাঁদের উদ্ধার করে কাঞ্চননগর আবদুল মোনায়েম জেনারেল হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক লাকি ও ভানুকে মৃত ঘোষণা করেন। আহত দুজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান রশিদ উদ্দিন চৌধুরী কাতেব এ ঘটনা নিশ্চিত করেন।

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি জানান, শিবচরে বজ্রাঘাতে চরজানাজাত ইউনিয়নের সামাদ খাঁর কান্দি গ্রামের বালুরটেক এলাকার আয়শা বেগম (৪৮) নামের এক গৃহবধূ মারা গেছেন। তিনি এলাকার ছোরফান হাওলাদারের স্ত্রী।

সিরাজগঞ্জ ও শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি জানান, সিরাজগঞ্জের উল্লাপাড়া, শাহজাদপুর, বেলকুচি ও সলঙ্গা উপজেলায় বজ্রাঘাতে স্কুলছাত্রসহ পাঁচজন নিহত হয়েছে। তারা হলো উপজেলার নরিনা ইউনিয়নের বাতিয়া গ্রামের মৃত ভোলা প্রামাণিকের ছেলে আলহাজ বাবুর্চি (৬০), কায়েমপুর ইউনিয়নের চরআঙ্গারু গ্রামের আমানত সরকারের ছেলে আব্দুল্লাহ (২৫), সলঙ্গা ইউনিয়নের আঙ্গারু বাঘমারা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে রফিকুল ইসলাম (৪৫), বেলকুচির চর সমেশপুর গ্রামের লাইলি বেগম, শাহজাদপুরের চর আঙ্গারু গ্রামের জুয়েল রানা ও উল্লাপাড়ার উধুনিয়া ইউনিয়নের আগদিঘল গ্রামের শাহেদ আলীর ছেলে ফরিদুল ইসলাম (১৫)।

পটুয়াখালী প্রতিনিধি জানান, সদর ও মির্জাগঞ্জ উপজেলায় দুজনের মৃত্যু হয়েছে। তারা হলো মির্জাগঞ্জের মজিদবাড়িয়া ইউনিয়নের পশ্চিম তারাবুনিয়া গ্রামের আব্দুল জলিল ও সদর উপজেলার মরিচবুনিয়া গ্রামের মজিদ হাওলাদার।

সাতক্ষীরা প্রতিনিধি জানান, সদর উপজেলার ভোমরা ইউনিয়নের চৌবাড়িয়া ও তালা উপজেলার খলিশখালী ইউনিয়নের হরিণখোলা গ্রামে বজ্রাঘাতে দুজনের মৃত্যু হয়েছে।

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি জানান, সোনাগাজীতে বজ্রাঘাতে সাজেদা আক্তার তামান্না (১৪) নামের এক মাদরাসার ছাত্রী ও তার ফুফাতো ভাই আল আমিন (৬) মারা গেছে। অন্য এক বজ্রাঘাতের ঘটনায় শিরিন আক্তার (১০) ও আকবর হোসেন (১৫) নামের দুই শিশু আহত হয়েছে। তামান্না বগাদানা ইউনিয়নের আলমপুর গ্রামের আনু ফরায়েজিবাড়ির মো. সোলেমানের মেয়ে এবং আল আমিন চরদরবেশ ইউনিয়নের চরসাহাভিকারী গ্রামের মো. বাহার উল্যাহর ছেলে।

অন্যদিকে চরদরবেশ ইউনিয়নের দক্ষিণ চরদরবেশ গ্রামের আবুল কাসেমের মেয়ে শিরিন আক্তার ও একই গ্রামের আবু নাছেরের ছেলে আকবর হোসেন বজ্রাঘাতে আহত হন। তাঁদের সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ধুনট (বগুড়া) প্রতিনিধি জানান, গতকাল সন্ধ্যায় ঝড়ের মধ্যে আম কুড়াতে গিয়ে বজ্রাঘাতে উপজেলার কালেরপাড়া ইউনিয়নের নিত্তিপোতা গ্রামের আদিল হোসেন (৮) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরমান হোসেন নামের আরেক শিশু। আদিল আব্দুল মোমিনের ছেলে। আরমান একই গ্রামের মাহবুবর রহমানের ছেলে। আরমান বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা জানান, আদিলের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হচ্ছে। আইনি প্রক্রিয়া শেষে শিশুর মরদেহ স্বজনদের কছে হস্তান্তর করা হবে।

শরীয়তপুর প্রতিনিধি জানান, শরীয়তপুরের জাজিরায় সেনেরচর ইউনিয়নের ছোট কৃষ্ণনগর এলাকার ফারুক মাতবরের ছেলে আতিকুর রহমান মাতবর (১৪) বজ্রাঘাতে মারা গেছে। গতকাল সন্ধ্যায় এ ঘটনা ঘটে বলে জানান জাজিরা থানার ওসি মো. মাহবুবুর রহমান।

আঞ্চলিক প্রতিনিধি, মানিকগঞ্জ জানান, মানিকগঞ্জের ঘিওর ও দৌলতপুর উপজেলায় পৃথক বজ্রপাতের ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে। তাঁরা হলেন ঘিওর সদর এলাকার মুক্তার হোসেনের ছেলে শাহীন হোসেন (১৮) ও দৌলতপুরের বাচামারা ইউনিয়নের চরভাঙ্গা গ্রামের আব্দুল বাতেন মিয়ার ছেলে গোলাম মোস্তফা (৪০)।

এ ছাড়া মাদারীপুর, নোয়াখালী ও মুন্সীগঞ্জে বজ্রাঘাতে তিনজনের মৃত্যু হয়েছে।

 



সাতদিনের সেরা