kalerkantho

বৃহস্পতিবার । ১৪ শ্রাবণ ১৪২৮। ২৯ জুলাই ২০২১। ১৮ জিলহজ ১৪৪২

খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর

নিজস্ব প্রতিবেদক   

৪ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে




খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর

বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রায় এক মাস পর গতকাল বৃহস্পতিবার বিকেলে কেবিনে স্থানান্তর করা হয়েছে। সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ফখরুল বলেন, যেহেতু সিসিইউতে দীর্ঘদিন থাকা ঝুঁকিপূর্ণ এবং এরই মধ্যে সেখানে তাঁর (খালেদা) একবার ইনফেকশন হয়ে গেছে, সে জন্য চিকিৎসকরা তাঁকে কেবিনে দিয়েছেন। কেবিনেই সিসিইউয়ের সুবিধা রেখে তাঁর পোস্ট কভিড জটিলতাগুলোর চিকিৎসা চলছে।

গত ২৭ এপ্রিল পোস্ট কভিড জটিলতায় আক্রান্ত হয়ে বিএনপি চেয়ারপারসন এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন। হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিক্যাল বোর্ডের সার্বিক তত্ত্বাবধানে তাঁর চিকিৎসা চলছে। গত ৩ মে শ্বাসকষ্ট অনুভব করলে খালেদা জিয়াকে কেবিন থেকে সিসিইউতে স্থানান্তর করা হয়। দুটি নল স্থাপন করে তাঁর ফুসফুস থেকে পানি অপসারণ করা হয়। গত সপ্তাহে নল দুটি খুলে ফেলার পর চিকিৎসকদের পরামর্শে তাঁকে কেবিনে স্থানান্তর করা হলো।

সিসিইউতে থাকা অবস্থায় গত ২৮ মে খালেদা জিয়া হঠাৎ জ্বরে আক্রান্ত হন। ৩০ মে তাঁর জ্বর নিয়ন্ত্রণে আসে। ১৪ এপ্রিল গুলশানের বাসা ‘ফিরোজা’য় করোনাভাইরাসে আক্রান্ত হন তিনি। করোনামুক্ত হন ৯ মে।



সাতদিনের সেরা