kalerkantho

রবিবার। ২ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৬ মে ২০২১। ০৩ শাওয়াল ১৪৪২

শতবর্ষী নারীকে ‘ধর্ষণ’ অভিযুক্ত আটক

পৃথক ঘটনায় পুরোহিতসহ গ্রেপ্তার ২

কালের কণ্ঠ ডেস্ক   

১৬ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



শতবর্ষী নারীকে ‘ধর্ষণ’ অভিযুক্ত আটক

যশোরে শতবর্ষী এক নারীকে ধর্ষণ ও পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে। গত বুধবার দুপুরের ঘটনায় অভিযুক্ত শহরতলির সাড়াপোল কারিগরপাড়ার রুবায়েতকে (২০) আটক করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার দুপুরে যশোর জেনারেল হাসপাতালে আহত বৃদ্ধার অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে।

এদিকে সিলেটের গোলাপগঞ্জের বাঘায় মন্দিরে তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণচেষ্টার অভিযোগে এক পুরোহিতকে গ্রেপ্তার করেছে পুলিশ। পটুয়াখালীর কলাপাড়ার মিঠাগঞ্জ ইউনিয়নে শিশুকে (৮) চকোলেট খাওয়ানোর কথা বলে জঙ্গলে নিয়ে যৌন নির্যাতনে অভিযুক্ত যুবককে আটক করে পুলিশে দিয়েছে গ্রামবাসী।

ভুক্তভোগী বৃদ্ধার পুত্রবধূ বলেন, ‘দুপুরে আমার শাশুড়ি ঘরে শুয়ে ছিলেন। হঠাৎ তাঁর চিৎকার শুনে আমার ভাশুরের ছেলে ঘরে ঢুকে রুবায়েতকে আপত্তিকর অবস্থায় দেখতে পায়। এ সময় শাশুড়ির প্রচুর রক্তক্ষরণ হচ্ছিল। আমরা রুবায়েতকে আটক করি। শাশুড়িকে ভর্তি করি হাসপাতালে। পরে স্থানীয় মেম্বার ও রুবায়েতের চাচা এসে তাকে ছাড়িয়ে নিয়ে যায়।’ যশোর জেনারেল হাসপাতালের আরএমও ডা. আরিফ

আহম্মেদ বলেন, গত বুধবার বিকেলে ফিজিক্যাল অ্যাসাল্ট হিসেবে শত বছর বয়সী এক নারীকে ভর্তি করা হয়। তাঁকে প্রথমে মহিলা সার্জারি ওয়ার্ডে পাঠানো হয়। পরে তাঁকে ধর্ষণ করা হয়েছে বলে জানানো হলে গতকাল তাঁকে গাইনি ওয়ার্ডে পাঠানো হয়।

যশোর কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) শেখ তাসমিম আহমেদ জানান, ওই নারী শারীরিক আঘাতের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হন। পরে গতকাল দুপুরে হাসপাতাল থেকে পুলিশকে জানানো হয়, তিনি ধর্ষণের শিকার হয়েছেন। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন।

সিলেটের গোলাপগঞ্জে গত মঙ্গলবার সন্ধ্যার ঘটনায় বুধবার রাতে গ্রেপ্তার প্রধান অভিযুক্ত প্রাণ গোবিন্দ দাস (৪৬) টাঙ্গাইলের দেলদুয়ার থানার সিলিমপুর গ্রামের কালু চৌহানের ছেলে। আরেক অভিযুক্ত গোবিন্দ দাসের সহযোগী কালাকোনা গ্রামের চতুল দেবের ছেলে দীপঙ্কর দেব তপন (৩৮) পলাতক। ভুক্তভোগী তরুণী ধর্মীয় শিক্ষা লাভের জন্য পুরোহিতের কাছে গিয়ে নির্যাতনের শিকার হন বলে তাঁর পরিবার জানিয়েছে। এ ঘটনায় বুধবার গোলাপগঞ্জ মডেল থানায় মামলা করেছেন তরুণীর বাবা।

কলাপাড়ায় গত বুধবার রাতে গ্রেপ্তার হুমায়ুন (২৪) উপজেলার মিঠাগঞ্জের মেলাপাড়া গ্রামের সাফাখালী গ্রামের সোলায়মান হাওলাদারের ছেলে। এ ঘটনায় নির্যাতিত শিশুর বাবা কলাপাড়া থানায় একটি মামলা করেন। হুমায়ুনকে আদালতে এবং শিশুটিকে ডাক্তারি পরীক্ষার জন্য পটুয়াখালী হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

[প্রতিবেদনে তথ্য দিয়েছেন যশোর, বিয়ানীবাজার (সিলেট) ও কলপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি]