kalerkantho

শনিবার । ১৪ ফাল্গুন ১৪২৭। ২৭ ফেব্রুয়ারি ২০২১। ১৪ রজব ১৪৪২

শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার রায় ৪ ফেব্রুয়ারি

সাবেক এমপি হাবিবসহ ৩৪ আসামি কারাগারে

সাতক্ষীরা প্রতিনিধি   

২৮ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার রায় ৪ ফেব্রুয়ারি

ফাইল ছবি

কলারোয়ায় তত্কালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় আগামী ৪ ফেব্রুয়ারি আদেশের জন্য দিন ধার্য করা হয়েছে। গতকাল বুধবার আসামি ও রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে সাতক্ষীরার মুখ্য বিচারিক হাকিম মো. হুমায়ুন কবীর এই দিন ধার্য করেছেন।

এদিকে কাঠগড়ায় থাকা মামলার ৩৪ জন আসামির জামিন আবেদন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। জামিন আবেদন বাতিল হওয়া আসামিরা হলেন সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিব, যুবদল নেতা আশরাফ হোসেন, নজরুল ইসলাম, আব্দুর রাজ্জাক, শেখ তামিম আজাদ মেরিন, বিএনপি নেতা আব্দুর রকিব মোল্যা, আক্তারুল ইসলাম, আবদুল মজিদ, হাসান আলী, ময়না, আব্দুস সাত্তার, তোফাজ্জেল হোসেন সেন্টু, জহুরুল ইসলাম, গোলাম রসুল, অ্যাডভোকেট আব্দুস সাত্তার, আব্দুস সামাদ, আলতাফ হোসেন, শাহাবুদ্দিন, সাহেব আলী, সিরাজুল ইসলাম, আব্দুর রকিব, ট্রলি শহীদুল, মনিরুল ইসলাম, শেখ কামরুল ইসলাম, ইয়াছিন আলী, শেলী, শাহিনুর রহমান, দিদার মোড়ল, সোহাগ হোসেন, মাহাফুজুর মোল্লা, আব্দুল গফফার গাজী, রিঙ্কু, অ্যাডভোকেট আব্দুস সামাদ ও টাইগার খোকন ওরফে বেড়ে খোকন।

গতকাল সকাল সোয়া ১১টায় যুক্তিতর্ক উপস্থাপনকালে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল মজিদ মামলার আসামিদের খালাস পাওয়ার পক্ষে বিভিন্ন আইনি ব্যাখ্যা দেন। পরে রাষ্ট্রপক্ষে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর ও সহকারী অ্যাটর্নি জেনারেল ১১টি ধারায় সব আসামির সর্বোচ্চ ২৬ বছর সাজার পক্ষে আইনি ব্যাখ্যা দেন। সব শেষে অ্যাডভোকেট আব্দুল মজিদ কাঠগড়ায় থাকা ৩৪ জন আসামিকে রায়ের দিন পর্যন্ত জামিন দেওয়ার আবেদন করেন। বিচারক তা নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মন্তব্য



সাতদিনের সেরা