kalerkantho

বৃহস্পতিবার । ১২ ফাল্গুন ১৪২৭। ২৫ ফেব্রুয়ারি ২০২১। ১২ রজব ১৪৪২

আওয়ামী লীগ সমর্থিত দুই ‘আসল’ কাউন্সিলর প্রার্থী এখন ‘বিদ্রোহী’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২০ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



আওয়ামী লীগ সমর্থিত দুই ‘আসল’ কাউন্সিলর প্রার্থী এখন ‘বিদ্রোহী’

আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের ভোটগ্রহণের বাকি আর মাত্র ছয় দিন। প্রচারণার শেষ দিকে এসে সংরক্ষিত দুটি ওয়ার্ডে হঠাৎ আওয়ামী লীগ সমর্থিত দুই নারী প্রার্থী পরিবর্তন করা হয়েছে। এত দিন ধরে বিদ্রোহী প্রার্থী হিসেবে দুটি সংরক্ষিত ওয়ার্ডে প্রচারণা চালিয়ে আসা দুই নারী এখন দল সমর্থিত প্রার্থী! আর মনোনয়ন বোর্ড থেকে সমর্থন পেয়ে দলীয় প্রার্থী হিসেবে যে দুজন প্রচারণা চালিয়ে আসছিলেন, তাঁরা এখন হয়ে গেলেন বিদ্রোহী প্রার্থী!

হঠাৎ দলের সমর্থন বঞ্চিত হওয়া নগরের ২৮, ২৯ ও ৩৬ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে জিন্নাত আরা বেগম এবং ৭ ও ৮ নম্বর ওয়ার্ডে জোহরা বেগম ক্ষুব্ধ হলেও তাঁরাও নির্বাচনী মাঠে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। গতকাল মঙ্গলবার দুপুরে তাঁরা চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে নিজেদের ক্ষোভের কথা প্রকাশ করেছেন। বলেছেন, নির্বাচনের মাত্র কয়েক দিন আগে তাঁদের বাদ দেওয়া যৌক্তিক নয়। তাঁরা নির্বাচনী মাঠ ছাড়বেন না। গত বছরের ১৯ ফেব্রুয়ারি তাঁদের কেন্দ্র থেকে দলীয় সমর্থন দেওয়ার বিষয়টিও তুলে ধরেন।

গত বছর বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড থেকে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে দলের প্রার্থী মনোনয়ন-সমর্থন দেওয়া হয়েছিল।  গত বছরের ২৯ মার্চ এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনাজনিত কারণে তা ২১ মার্চ স্থগিত হয়ে যায়। তার আগ পর্যন্ত নির্বাচনী প্রচারণায়ও ছিলেন জিন্নাত ও জোহরা।

জানতে চাইলে জিন্নাত আরা বেগম গতকাল সন্ধ্যায় কালের কণ্ঠকে বলেন, ‘আমরা আজকে (গতকাল) পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে গত বছরের ১৯ ফেব্রুয়ারি কেন্দ্র থেকে আমাদের সমর্থন দেওয়ার কপিটি প্রকাশ করেছি। স্থানীয়ভাবে আমাদের দুজনকে কেন বাদ দেওয়া হয়েছে তাও জানানো হয়নি। আমরাই দলের প্রকৃত প্রার্থী। বিদ্রোহীদের (দুই নারী প্রার্থী) এখন দল থেকে সমর্থন দেওয়া হয়েছে—তা আমরা মানি না।’

এর আগে গত দুই দিন গণমাধ্যমে বিজ্ঞপ্তি দিয়ে দল মনোনীত মেয়র প্রার্থী ও ৪১টি সাধারণ এবং ১৪টি সংরক্ষিত ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থীর তালিকা প্রকাশ করেছে দলের চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন পরিচালনা কমিটি। এই তালিকায় গতকাল সংবাদ সম্মেলন করা ওই দুই নারী প্রার্থীর নাম নেই। তাঁদের পরিবর্তে ওই দুটি ওয়ার্ডের মধ্যে ২৮, ২৯ ও ৩৬ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে ফেরদৌসি আকবর এবং ৭ ও ৮ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে জেসমিন পারভীন জেসীর নাম রয়েছে। এই দুই সাবেক কাউন্সিলর দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড থেকে সমর্থন থেকে বঞ্চিত হয়েছিলেন।

বিদ্রোহী দুই প্রার্থী হঠাৎ সমর্থন পাওয়ার বিষয়ে জানতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কয়েকজন নেতার সঙ্গে আলাপ করা হলে এ ব্যাপারে কেউ মন্তব্য করেননি।

মন্তব্য



সাতদিনের সেরা