kalerkantho

সোমবার । ১৬ ফাল্গুন ১৪২৭। ১ মার্চ ২০২১। ১৬ রজব ১৪৪২

সেই ‘পাওয়ার’ আলীর বিরুদ্ধে অনুসন্ধানে নেমেছে দুদক

নিজস্ব প্রতিবেদক   

১৯ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সেই ‘পাওয়ার’ আলীর বিরুদ্ধে অনুসন্ধানে নেমেছে দুদক

কক্সবাজার জেলার আলোচিত পিয়ন আলী থেকে ‘পাওয়ার’ আলী বনে যাওয়া ছৈয়দ মোহাম্মদ আলীর বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে দুদক কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। দুর্নীতি ও জালিয়াতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কমিশন এই অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়। অনুসন্ধান কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দুদকের কক্সবাজার সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক (ডিএডি) শরিফুল ইসলামকে।

দুদকের প্রাথমিক অনুসন্ধানে উঠে এসেছে পাওয়ার আলীর জালিয়াতি ও মাদক ব্যবসার মাধ্যমে কোটি কোটি টাকার মালিক বনে যাওয়ার তথ্য-উপাত্ত। গত ৯ জানুয়ারি ‘পিয়ন আলী থেকে পাওয়ার আলী’ শিরোনামে কালের কণ্ঠ পত্রিকার প্রথম পাতায় সংবাদ প্রকাশিত হলে দুদকসহ নড়েচড়ে বসে প্রশাসন। সরকারের বিভিন্ন গোয়েন্দা বিভাগও ছৈয়দ মোহাম্মদ আলীর বিষয়ে খোঁজখবর নিতে শুরু করে।

দুদক কমিশনার আমিনুল ইসলাম বলেন, ‘কক্সবাজার চেম্বারের প্রতিষ্ঠাতা সভাপতি হাজী মোহাম্মদ আলীর একটি অভিযোগ জমা পড়েছে দুদক কার্যালয়ে। আর ওই অভিযোগে বলা হয়, হাজী মোহাম্মদ আলীর বাসায় গৃহকর্মী হিসেবে কাজ করত জনৈক ছৈয়দ মোহাম্মদ আলী। এমনকি কক্সবাজার চেম্বারের কার্যালয়ে পিয়ন হিসেবে চাকরিও দেওয়া হয়েছিল। কিন্তু নানা দুর্নীতি ও অনিয়মের সঙ্গে জড়িত থেকে প্রচুর বিত্ত-বৈভবের মালিক হয়েছে ছৈয়দ মোহাম্মদ আলী। আমরা সেই ছৈয়দ মোহাম্মদ আলীর বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছি।’

মন্তব্য



সাতদিনের সেরা