kalerkantho

সোমবার । ১৬ ফাল্গুন ১৪২৭। ১ মার্চ ২০২১। ১৬ রজব ১৪৪২

শাহাদাতের প্রচারে হামলা

ভাঙা গাড়ি নিয়ে ইসিতে বিচার দাবি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৯ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভাঙা গাড়ি নিয়ে ইসিতে বিচার দাবি

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী গতকাল নগরীর পশ্চিম বাকলিয়া এলাকায় গণসংযোগ করেন (বাঁয়ে); অন্যদিকে শুলকবহর এলাকায় গণসংযোগ করেন ধানের শীষের প্রার্থী ডা. শাহাদাত হোসেন। ছবি : কালের কণ্ঠ

গণসংযোগের সময় বিএনপির মেয়র প্রার্থী শাহাদাত হোসেনের উপস্থিতিতে প্রচারণায় যুক্ত দুটি অটোরিকশায় হামলা, ভাঙচুর ও আরোহীদের মারধরের অভিযোগ পাওয়া গেছে। ভাঙচুর হওয়া অটোরিকশা দুটি নিয়ে বিকেল ৫টার দিকে রিটার্নিং অফিসারের কার্যালয়ে হাজির হন শাহাদাতের সঙ্গে থাকা সংরক্ষিত ওয়ার্ডে বিএনপির কাউন্সিলর প্রার্থী জিন্নাতুন নেছা জিনু। তিনি হামলার বিচার দাবি করেন। বিএনপি এই হামলার জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের দায়ী করেছে।

গতকাল সোমবার বিকেল ৪টার দিকে নগরীর পাঁচলাইশ থানার ষোলশহর চশমাহিল আবাসিক এলাকার মেয়র গলির সামনে এই ঘটনা ঘটেছে। ঘটনার পর শাহাদাত ও জিন্নাতুন নেছার পক্ষ থেকে আলাদাভাবে রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

জানা গেছে, চশমাহিল এলাকায় মেয়র প্রার্থী শাহাদাত হোসেন ও সংরক্ষিত ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জিন্নাতুন নেছা জিনু একসঙ্গে গণসংযোগ করছিলেন। আলাদা দুটি অটোরিকশার একটি থেকে মাইকে শাহাদাতের জন্য ধানের শীষ প্রতীকে ভোট চাওয়া হচ্ছিল। আরেকটি থেকে জিন্নাতুনের জন্য গ্লাস প্রতীকে ভোট চাওয়া হচ্ছিল।

ভাঙচুরের সময় অটোরিকশায় থাকা জিন্নাতুনের ছেলে সাইমন ইব্রাহিম ও মাইকের দায়িত্বরত কর্মচারী জয়নাল আবেদিনকে মারধর করা হয়। একইভাবে শাহাদাতের প্রচারে থাকা অটোরিকশার এক আরোহীকে মারধরের অভিযোগ পাওয়া গেছে।

অন্যদিকে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন গতকাল নগরীর ৮ নম্বর শুলকবহর ও ৪২ নম্বর নাসিরাবাদ সাংগঠনিক ওয়ার্ডে গণসংযোগ চালান। গণসংযোগে তিনি বলেন, ৩৫ বছরের রাজনৈতিক জীবনে চট্টগ্রামের মানুষের সঙ্গে আছি। মেয়র নির্বাচিত হলে সচেতন নাগরিকদের পরামর্শকে প্রাধান্য দিয়ে শিক্ষাবান্ধব নগরী গড়ে তুলব। এ ছাড়া চট্টগ্রাম পর্যটন নগরীর সুবিধাসংবলিত পরিকল্পিত পর্যটন নগরী হিসেবে রূপান্তর করব।

তা ছাড়া গত রবিবার রাতে নসিমন ভবনের দলীয় কার্যালয়ের মাঠে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা যুবদলের সঙ্গে অনুষ্ঠিত মতবিমিয়সভায় ডা. শাহাদাত হোসেন তাঁদের ওপর হামলা ও প্রচার প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ তোলেন।

মন্তব্য



সাতদিনের সেরা