kalerkantho

বৃহস্পতিবার । ১৪ মাঘ ১৪২৭। ২৮ জানুয়ারি ২০২১। ১৪ জমাদিউস সানি ১৪৪২

আরো ৩৫ জনের মৃত্যু

শনাক্ত ১৮৮৮, সুস্থ ২৪৫৭

নিজস্ব প্রতিবেদক   

৬ ডিসেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আরো ৩৫ জনের মৃত্যু

করোনাভাইরাস সংক্রমণে গত ২৪ ঘণ্টায় দেশে ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ওই সময় পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ছয় হাজার ৮০৭। এদের মধ্যে গতকালের ২৩ জনসহ পুরুষ পাঁচ হাজার ২০৭ জন। আর গতকালের ১২ জনসহ মোট নারী এক হাজার ৬০০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল শনিবার এই তথ্য জানানো হয়েছে। বয়স বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মৃত ব্যক্তিদের মধ্যে ২৪ জনের বয়স ৬০ বছরের বেশি। এ ছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন মারা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষার জন্য ১৩ হাজার ১৯৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৫৪০টি। এর মধ্যে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে এক হাজার ৮৮৮ জন। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৮ লাখ ৪৯ হাজার ৯৫১টি। সব মিলে চার লাখ ৭৫ হাজার ৮৭৯ জন পজিটিভ শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে দুই হাজার ৪৫৭ জন। মোট সুস্থ হয়েছে তিন লাখ ৯৩ হাজার ৪০৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, শনাক্ত বিবেচনায় ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১৩.৯৪ এবং এখন পর্যন্ত ১৬.৭০ শতাংশ পজিটিভ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৮২.৬৭ শতাংশ। মারা গেছে ১.৪৩ শতাংশ।

বিভাগীয় হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ঢাকায় ২৩, চট্টগ্রামে এক; রাজশাহী, খুলনা, বরিশাল, রংপুর ও ময়মনসিংহে দুজন করে এবং সিলেটে একজন। এদের মধ্যে একজন বাড়িতে এবং বাকি সবাই হাসপাতালে মারা গেছে।

মন্তব্য



সাতদিনের সেরা