kalerkantho

শুক্রবার । ১২ অগ্রহায়ণ ১৪২৭। ২৭ নভেম্বর ২০২০। ১১ রবিউস সানি ১৪৪২

সবিশেষ

ধান শুকানো চলছে পুলিশি হেফাজতে

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ   

২৩ নভেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ধান শুকানো চলছে পুলিশি হেফাজতে

ময়মনসিংহের নান্দাইল পৌরসভার কৃষক আব্দুল আউয়ালের জমির পাকা ধান সম্প্রতি নিজেদের দাবি করে কেটে নিয়ে যান কয়েক ব্যক্তি। এরপর এই ধান কাটা নিয়ে বিতর্কের শুরু। শেষে পুলিশ গিয়ে দুজনকে আটক করে এবং বিতর্কিত জমির ১৮ মণ ধান জব্দ করে থানায় নিয়ে যায়। গতকাল রবিবার ওই ধান রোদে শুকাতে ওই কৃষকের লোকজনকে ডেকে আনে পুলিশ।

জমির অবস্থান পৌরসভার পাছপাড়া মহল্লায়। জমির পরিমাণ প্রায় ৭০ শতক। স্থানীয় বাসিন্দা এনামুল হক ও আবদুল আউয়াল জমিটি নিজেদের বলে দাবি করে আসছেন। এ নিয়ে গ্রামে ও থানায় একাধিক সালিসও হয়েছে। সব সালিসে রায় আবদুল আউয়ালের পক্ষেই গেছে।

এনামুল দাবি করেন, তিনি ৪০ শতক জমি সরকারের কাছ থেকে বন্দোবস্ত (লিজ) নিয়ে ১৯৯৪ সাল থেকে চাষাবাদ করছেন। নিয়মিত খাজনাও পরিশোধ করছেন।

আউয়ালের চাচাতো ভাই কবীর উদ্দিন বলেন, ‘বিআরএস জরিপে ৭০ শতক জমির পুরোটাই আমার দাদা মৃত মনির উদ্দিনের নামে রেকর্ড হয়েছে। ওই জমি সরকারি নয়। এনামুলের লোকজন লাঠির জোরে জমি দখল করে নিতে চাইছেন।’

নান্দাইল মডেল থানার এসআই মো. আসাদুজ্জামান বলেন, এ ঘটনায় আব্দুল আউয়াল মামলা করেন। এরপর ধান জব্দ করা হয়। ওই ধান স্থানীয় কাউন্সিলরের জিম্মায় দিতে চাইলে বাদী রাজি হননি। এ কারণে বাদীপক্ষের লোকজনকে দিয়ে ওই ধান শুকানো হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা