kalerkantho

মঙ্গলবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৭। ১ ডিসেম্বর ২০২০। ১৫ রবিউস সানি ১৪৪২

করোনায় মধুখালী উপজেলা চেয়ারম্যান মারা গেছেন

হবিগঞ্জের এমপি জাহির ঢাকা সিএমএইচে

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর ও হবিগঞ্জ প্রতিনিধি   

২৯ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় মধুখালী উপজেলা চেয়ারম্যান মারা গেছেন

ফরিদপুরের মধুখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মির্জা মনিরুজ্জামান বাচ্চু (৫৭) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। এদিকে হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির করোনা আক্রান্ত হওয়ায় হেলিকপ্টারযোগে তাঁকে ঢাকায় এনে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, মির্জা মনিরুজ্জামান বাচ্চু গত ২৫ অক্টোবর জ্বর, কাশি ও নিউমোনিয়ায় আক্রান্ত হলে ফরিদপুর ডায়াবেটিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে করোনাসহ অন্যান্য পরীক্ষা করা হলে তাঁর করোনা পজিটিভ ধরা পড়ে। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ওই রাতেই তাঁকে ঢাকা মেডিক্যাল

কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গত মঙ্গলবার রাতে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মধুখালী কেন্দ্রীয় ঈদগাহ মাঠে গতকাল বুধবার জানাজা শেষে তাঁকে মধুখালী কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়। জানাজায় অন্যদের সঙ্গে বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের নেতারা অংশ নেন।

মির্জা মনিরুজ্জামান বাচ্চুর মৃত্যুতে ফরিদপুর-১ আসনের সাবেক এমপি মো. আবদুর রহমান এবং বর্তমান এমপি মনজুর হোসেন বুলবুল গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এদিকে হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আবু জাহির করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর প্রধানমন্ত্রীর নির্দেশে সামরিক হেলিকপ্টারে তাঁকে ঢাকায় এনে সিএমএইচে ভর্তি করা হয়েছে। গতকাল সকালে হবিগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ থেকে তাঁকে নিয়ে হেলিকপ্টার ঢাকার উদ্দেশে রওনা হয়।

জানা গেছে, গত ২৫ অক্টোবর এমপি আবু জাহিরের নমুনা পরীক্ষার জন্য দিলে পরদিন রিপোর্ট পজিটিভ আসে। দেশে করোনা সংক্রমণ শুরুর পর থেকে তিনি নির্বাচনী এলাকায় সশরীরে উপস্থিত থেকে জনসচেতনতা সৃষ্টিতে তৎপর ছিলেন। করোনায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত মানুষকে বাড়ি বাড়ি গিয়ে সরকারি ও ব্যক্তিগত সহায়তা পৌঁছে দিয়েছেন। এমপি আবু জাহিরের সুস্থতা কামনায় মসজিদ-মাদরাসাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে দোয়া ও মিলাদ মাহফিল এবং মন্দিরে প্রার্থনা ও মোমবাতি প্রজ্বালন করা হয়েছে।

 

 

মন্তব্য



সাতদিনের সেরা