kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

আরো ২৩ মৃত্যু, শনাক্ত ১৩০৮

নিজস্ব প্রতিবেদক   

২৬ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আরো ২৩ মৃত্যু, শনাক্ত ১৩০৮

করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে আরো ২৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৮০৩ জনের। সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে এক হাজার ৩০৮ জন রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে শনাক্ত মোট রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৯৮ হাজার ৮১৫ জন। নতুন করে সুস্থ হয়েছে আরো এক হাজার ৫৪৪ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছে তিন লাখ ১৫ হাজার ১০৭ জন।

গতকাল রবিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গতকাল যে ২৩ জনের মৃত্যু হয়েছে তাঁদের মধ্যে পুরুষ ১৯ জন এবং নারী চারজন। তাঁদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃতদের মধ্যে ষাটোর্ধ্ব ১৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৯ এবং চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগে একজন করে রয়েছেন। ২৪ ঘণ্টায় ২৩ জনই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আগের ২৪ ঘণ্টায় ১১১টি ল্যাবরেটরিতে ১১ হাজার ৭৫৭টি নমুনা সংগ্রহ এবং ১১ হাজার ১০৩টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২২ লাখ ৫৭ হাজার ৫৮৯টি।

২৪ ঘণ্টার হিসাবে শনাক্তের হার ১১.৭৮ শতাংশ এবং এখন পর্যন্ত ১৭.৬৭ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৯.০১ শতাংশ এবং মৃত্যুহার ১.৪৬ শতাংশ।

 

মন্তব্য



সাতদিনের সেরা