kalerkantho

শনিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৭। ২৮ নভেম্বর ২০২০। ১২ রবিউস সানি ১৪৪২

আরো ১৪ মৃত্যু, শনাক্ত ১৫৮৬

নিজস্ব প্রতিবেদক   

২৪ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আরো ১৪ মৃত্যু, শনাক্ত ১৫৮৬

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ১৪ জনের মৃত্যু হয়েছে। নতুন রোগী শনাক্ত হয়েছে এক হাজার ৫৮৬ জন। গতকাল শুক্রবার সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সর্বশেষ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গতকাল সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত এক হাজার ৩৮০ জনকে নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ ৯৬ হাজার ৪১৬ জন। আরো ১৪ জনের মৃত্যুতে মৃতের সংখ্যা বেড়ে পাঁচ হাজার ৭৬১ জন হয়েছে। এ সময় বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরো এক হাজার ৫৩৩ জন রোগী সুস্থ হয়ে উঠেছে। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে তিন লাখ ১২ হাজার ৬৫ হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, মারা যাওয়া ১৪ জনের মধ্যে পুরুষ ১৩ জন এবং নারী একজন। তাঁরা সবাই হাসপাতালে মারা গেছেন। বয়স বিবেচনায় ৪১ থেকে ৫০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ষাটোর্ধ্ব রয়েছেন ১২ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ১২ জন এবং বাকি দুজন রাজশাহী বিভাগের।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য থেকে জানা যায়, ১১১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ১৩ হাজার ৮৫৭টি। আর নমুনা পরীক্ষা হয়েছে আগেরসহ ১৪ হাজার ১১টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ২২ লাখ ৩৫ হাজার ৪৮৮টি।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১.২৩ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৭.৭৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮.৭২ শতাংশ। আর মৃত্যুহার ১.৪৫ শতাংশ।

 

মন্তব্য



সাতদিনের সেরা