kalerkantho

সোমবার । ১০ কার্তিক ১৪২৭। ২৬ অক্টোবর ২০২০। ৮ রবিউল আউয়াল ১৪৪২

সবিশেষ

জেল থেকে সুড়ঙ্গ খুঁড়ে পালালেন তিনি!

কালের কণ্ঠ ডেস্ক   

২৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জেল থেকে সুড়ঙ্গ খুঁড়ে পালালেন তিনি!

অসম্ভবকে সম্ভব করা যেন তাঁর খেলা। তিনি ইন্দোনেশিয়ায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত চীনের এক কুখ্যাত মাদক পাচারকারী। এই নিয়ে দ্বিতীয়বার জেল থেকে পালালেন তিনি। এবার জেল থেকে পালাতে কুঠরি থেকে ১০০ ফুট দীর্ঘ সুড়ঙ্গ খুঁড়েছিলেন তিনি। অথচ জেল কর্তৃপক্ষ কিছুই করতে পারেনি। গত শনিবার ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার তাংগেরাং কারাগারে এ ঘটনা ঘটেছে।

ইন্দোনেশিয়ার পুলিশ জানিয়েছে, ২০১৭ সালে ১১০ কেজি মেথামফেটামিন নামের ড্রাগ পাচার করতে গিয়ে প্রথম ধরা পড়েন কাই জি ফান। সে সময় বিচারে তাঁকে মৃত্যুদণ্ডের আদেশ দেন আদালত। তার পর থেকেই তাঁকে রাখা হয়েছিল জাকার্তার ওই জেলে। কিন্তু এর আগেও একবার সেখান থেকে পালান তিনি। সেবার অবশ্য পুলিশের হাতে ফের ধরা পড়েন তিনি।

এবার অবশ্য তাঁর পালানোর ধরন ছিল রীতিমতো চমকপ্রদ। জেলের কুঠরি থেকে ১০০ ফুট সুড়ঙ্গ খুঁড়েছিলেন কাই। জেলের কুঠরি থেকে শুরু হয়ে সুড়ঙ্গটি জেলের বাইরের একটি নালায় গিয়ে শেষ হয়েছে। তাংগেরাংয়ের পুলিশপ্রধানের কথায়, এ নিয়ে দ্বিতীয়বার পালালেন কাই। এবার তিনি আরো অনেক জেলবন্দিকে নিজের সঙ্গী করতে চেয়েছিলেন। কিন্তু বাকিরা তাঁকে সঙ্গ দিতে অস্বীকার করেন। তাতে অবশ্য পিছিয়ে যাননি কাই। একাই জেল থেকে পালাতে সমর্থ হন।

জেল কর্তৃৃপক্ষ কোনো টেরই পায়নি এই গোটা ঘটনাক্রমের। পালিয়ে যাওয়ার পর কাইয়ের কুঠরি থেকে জেল কর্তৃপক্ষ একটি শাবল, ছেনি ও স্ক্রু-ড্রাইভার উদ্ধার করেছে। তদন্তকারীরা নিশ্চিত, ওই যন্ত্রগুলোর মাধ্যমেই সুড়ঙ্গ খুঁড়েছিলেন তিনি। সূত্র : এই সময়।

 

মন্তব্য



সাতদিনের সেরা