kalerkantho

বৃহস্পতিবার । ১৩ কার্তিক ১৪২৭। ২৯ অক্টোবর ২০২০। ১১ রবিউল আউয়াল ১৪৪২

পাবনা-৪ উপনির্বাচন

বিএনপি প্রার্থীর প্রচারে বাধা ও হুমকি দেওয়ার অভিযোগ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি   

২৪ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপি প্রার্থীর প্রচারে বাধা ও হুমকি দেওয়ার অভিযোগ

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের উপনির্বাচনে বিএনপি প্রার্থীর প্রচারে বাধা, পোস্টার ছিঁড়ে ফেলা, মাইক ভাঙচুর করা হচ্ছে। একই সঙ্গে নেতাকর্মীদের রাস্তায় আটকে রেখে লাঞ্ছিত করা ও বাড়ি বাড়ি গিয়ে ভোটকেন্দ্রে না যেতে হুমকি-ধমকি দেওয়া হচ্ছে।

এই আসনে বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী হাবিবুর রহমান হাবিব গতকাল বুধবার তাঁর নির্বাচনী ইশতেহার ঘোষণার সময় এমন অভিযোগ করেন। তিনি বলেন, আওয়ামী লীগের নৌকার প্রার্থী নুরুজ্জামান বিশ্বাস সুষ্ঠু ও জনগণের রায়কে ভয় পাচ্ছেন। নির্বাচনী এলাকায় ধানের শীষের পক্ষে জনজোয়ার দেখে তিনি ভীত।

ইশতেহার ঘোষণা উপলক্ষে ঈশ্বরদী প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে হাবিব বলেন, ‘আওয়ামী লীগ প্রার্থী ও তাঁর নেতাকর্মীরা ব্যাপকভাবে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে চলেছেন। ঈশ্বরদী পৌরসভার মেয়র ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সরকারি গাড়ি ব্যবহার করে নৌকার পক্ষে প্রচার চালাচ্ছেন। রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করা হলেও কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। তার পরও আমি আশাবাদী, জনগণ ভোট দিতে পারলে ধানের শীষের জয় হবে।’

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এবং এই আসনে উপনির্বাচন পর্যবেক্ষণ ও পরিচালনা কমিটির সদস্যসচিব অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, আসনটিতে বিএনপির গ্রুপিংয়ের বিভ্রান্তি ছড়িয়ে ১৯৯৬ সাল থেকে একটি চক্র বারবার ক্ষমতায় এসেছে। এবার সেই বিভ্রান্তি দূর হয়েছে। হাবিব, সিরাজ, জাকারিয়া পিন্টু—সবাই ঐক্যবদ্ধ। ধানের শীষের এবার বিজয় হবেই।

বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেন, দেশে যখনই সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়েছে তখনই বিএনপি বিপুল ভোটে জয়ী হয়েছে। আজ গণতন্ত্র কারারুদ্ধ। ভোটের অধিকার হারিয়েছে জনগণ। তাই এই সরকারের পতনের বীজ ঈশ্বরদী-আটঘরিয়া থেকেই বপন করতে হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে সিরাজুল ইসলাম সরদার, এ কে এম সেলিম রেজা হাবিব, এ কে এম আনোয়ারুল ইসলাম, আব্দুল বারী সরদার, জহুরুল ইসলাম বাবু, কৃষিবিদ হাসান জাবিন তুহিন, আবদুল্লাহ আল মাহমুদ মান্নান মাস্টার, আব্দুস সামাদ মন্টু খান, নুর মোহাম্মাদ বগা, গুলশান আরা মিতা, ডলি খান এবং পাবনা জেলা বিএনপির সদস্যসচিব সিদ্দিকুর রহমান সিদ্দিকসহ বিএনপি ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

 

মন্তব্য