kalerkantho

রবিবার । ৯ কার্তিক ১৪২৭। ২৫ অক্টোবর ২০২০। ৭ রবিউল আউয়াল ১৪৪২

১০ দিন পর ২৪ ঘণ্টায় মৃত্যু ৪১

শনাক্ত ১৮২৭, সুস্থ ২৯৯৫ জন

নিজস্ব প্রতিবেদক   

১০ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



১০ দিন পর ২৪ ঘণ্টায় মৃত্যু ৪১

টানা ১০ দিন পর দেশে ২৪ ঘণ্টার হিসাবে করোনায় মৃত্যুসংখ্যা আবার ৪০ ছাড়িয়েছে। তবে শনাক্তের হার আরো কমে হয়েছে ১২.৩৮ শতাংশ। আগের দিন যা ছিল ১২.৬৪ শতাংশ।

গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৪১ জন।

এর আগে গত ৩০ আগস্ট দেওয়া তথ্য অনুযায়ী, ওই দিন সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪২ জন। এরপর ১০ দিন ধরে প্রতিদিন মৃত্যুর সংখ্যা ২৯ থেকে ৩৭ জনের মধ্যে ছিল।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গতকাল সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছেন এক হাজার ৮২৭ জন। আর সুস্থ হয়েছেন দুই হাজার ৯৯৫ জন।

সব মিলিয়ে এ পর্যন্ত দেশে করোনায় নিশ্চিত আক্রান্তের সংখ্যা তিন লাখ ৩১ হাজার ৭৮। সুস্থ হয়েছেন দুই লাখ ৩০ হাজার ৮০৪ জন এবং মারা গেছেন চার হাজার ৫৯৩ জন। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৯.৭৭ শতাংশ, সুস্থতার হার ৬৯.৭১ শতাংশ ও মৃত্যুহার ১.৩৯ শতাংশ।

এ ছাড়া দেশের মোট জনসংখ্যা অনুপাতে গত ২৪ ঘণ্টায় প্রতি ১০ লাখে শনাক্ত ১০ দশমিক ৭৩ জন, সুস্থ ১৭ দশমিক ৫৯ জন ও মারা গেছেন দশমিক ২৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় যাঁরা মারা গেছেন তাঁদের মধ্যে ২৯ জন পুরুষ ও ১২ জন নারী। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রামে ছয়জন, রংপুর ও রাজশাহীতে পাঁচজন করে, খুলনায় চারজন, বরিশাল ও ময়মনসিংহে একজন করে ও সিলেটে দুজন।

দেশে করোনায় প্রথম সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে গত ৮ মার্চ। আর করোনায় প্রথম মৃত্যুর খবর জানানো হয় ১৮ মার্চ।

 

মন্তব্য



সাতদিনের সেরা