kalerkantho

মঙ্গলবার । ৪ কার্তিক ১৪২৭। ২০ অক্টোবর ২০২০। ২ রবিউল আউয়াল ১৪৪২

সিঁধ কেটে তুলে নিয়ে শিশু ধর্ষণ!

আরো দুই শিশুসহ তিনজনের ওপর যৌন নির্যাতনের অভিযোগ

কালের কণ্ঠ ডেস্ক   

৮ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে




সিঁধ কেটে তুলে নিয়ে শিশু ধর্ষণ!

কিশোরগঞ্জের করিমগঞ্জে পাঁচ বছর বয়সী এক শিশুকে বাড়ি থেকে তুলে নিয়ে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত রবিবার গভীর রাতে সিঁধ কেটে ঘরে ঢুকে ওই শিশুকে তুলে নিয়ে যাওয়া হয়। বাগেরহাট ও বরিশালেও দুই শিশুর ওপর যৌন নির্যাতনের অভিযোগ উঠেছে। এ ছাড়া চট্টগ্রামের সীতাকুণ্ডে প্রেমিকের বিরুদ্ধে ধর্ষণের মামলা করেছেন এক তরুণী। বিস্তারিত কালের কণ্ঠ’র প্রতিনিধিদের খবরে—

কিশোরগঞ্জ প্রতিনিধি জানান, ভুক্তভোগীকে গতকাল সকালে কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। লোকজন দেখলেই ভয় আর আতঙ্কে কান্না করছে শিশুটি। ঘটনার পর থেকে অভিযুক্ত মোহাম্মদ আলী (৪৫) গাঢাকা দিয়েছেন। তিন সাঁরতারপুর গ্রামের মৃত আবু হোসেনের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার রাতের খাবার শেষে শিশুটি মা-বাবার সঙ্গে নিজেদের ঘরে ঘুমিয়ে পড়ে। গভীর রাতে সিঁধ কেটে ওই ঘরে প্রবেশ করে মোহাম্মদ আলী। এরপর ঘুমন্ত শিশুটিকে বাড়ির পাশের ফসলি মাঠে তুলে নিয়ে যাওয়া হয়। সেখানে নির্যাতন চালিয়ে শিশুটিকে ফেলে রেখে যায় অভিযুক্ত। শিশুটির আর্তচিত্কার শুনে গ্রামের এক নারী ঘটনাস্থলে গিয়ে শিশুটিকে উদ্ধার করে বাড়িতে নিয়ে যায়।

করিমগঞ্জ থানার ওসি মমিনুল ইসলাম বলেন, ‘মোহাম্মদ আলীকে গ্রেপ্তারের জন্য পুলিশ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করছে। এ ছাড়া এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের মোল্লাহাটে মসজিদের মক্তবে পড়তে যাওয়া শিশুকে সেখানকার ইমাম ধর্ষণ করেছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় শিশুটির বাবা গতকাল সকালে মসজিদের ইমাম সরদার হুসাইন আহম্মেদের (৩৬) নামে মামলা করেছেন। অভিযুক্ত হুসাইন মোল্লাহাট মাস্টারপাড়া এলাকার সিদ্দিকুর রহমান সরদারের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত শনিবার সকালে মোল্লাহাট উপজেলা সদরের একটি মক্তবে সহপাঠীদের সঙ্গে কোরআন শরিফ পড়তে যায় ৯ বছর বয়সী এক শিশু। একপর্যায়ে কৌশলে তাকে ঘরে ডেকে নেন ইমাম। এরপর নির্যাতন চালানোর সময় ভুক্তভোগীর সহাপাঠীদের চিত্কারে বিষয়টি জানাজানি হয়। গতকাল সকালে বাগেরহাট সদর হাসপাতালে শিশুটির ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে। পরে শিশুটি বাগেরহাট জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারকের কাছে ঘটনার বর্ণনা দিয়েছে।

নিজস্ব প্রতিবেদক, বরিশাল জানান, নগরীর বিমানবন্দর থানার মুসুরিয়া এলাকায় পাঁচ বছরের এক শিশু যৌন নির্যাতনের শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শের-ই-বাংলা মেডিক্যালে দায়িত্বরত মেট্রোপলিটন পুলিশের উপ-পরিদর্শক মো. নাজমুল হুদা জানান, শনিবার বিকেলে মুসুরিয়া এলাকার ওই শিশুটিকে যৌন নির্যাতন করে প্রতিবেশী রিয়াজ। এ ঘটনা কাউকে জানালে তাকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। পরে শিশুটির শারীরিক সমস্যা দেখা দিলে বিষয়টি তার অভিভাবকের নজরে আসে। শিশুটি জানিয়েছে, স্থানীয় শহীদুল চৌকিদারের ছেলে রিয়াজ তাকে যৌন নির্যাতন করেছে।

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের সীতাকুণ্ডে শারীরিক সম্পর্ক স্থাপনের পর বিয়ে করতে অস্বীকৃতি জানানোয় প্রেমিক সুমন জলদাশের (৩০) নামে মামলা করেছেন এক তরুণী। পুলিশ ওই যুবককে গ্রেপ্তার করেছে। মামলার এজাহার সূত্রে জানা গেছে, চট্টগ্রামের ফ্রি পোর্ট এলাকার একটি গার্মেন্টে চাকরি করেন ওই তরুণী। চাকরির সূত্রে তাঁর সঙ্গে সীতাকুণ্ডের সুমন জলদাশের (৩০) প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরপর পাঁচ বছর ধরে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সুমন শরীরিক সম্পর্ক চালিয়ে যাচ্ছিল। এখন বিয়ে করতে বলা হলে সুমন অস্বীকৃতি জানিয়েছে।

সীতাকুণ্ড মডেল থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক বলেন, মামলার পর আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর সে প্রেমিকাকে বিয়ে করতে রাজি হয়েছে। আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা