kalerkantho

বুধবার । ১৫ আশ্বিন ১৪২৭ । ৩০ সেপ্টেম্বর ২০২০। ১২ সফর ১৪৪২

দেশে আরো ৪৪ জনের মৃত্যু

নতুন শনাক্ত ২৬১৭

নিজস্ব প্রতিবেদক   

১৪ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দেশে আরো ৪৪ জনের মৃত্যু

দেশে করোনায় আরো ৪৪ জনের মৃত্যু ঘটেছে গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত)। এই সময়ে নতুন শনাক্ত হয়েছে দুই হাজার ৬১৭ জন। সুস্থ হয়েছে এক হাজার ৭৮২ জন। সব মিলিয়ে এ পর্যন্ত মারা গেছে তিন হাজার ৫৫৭ জন, শনাক্ত হয়েছে দুই লাখ ৬৯ হাজার ১১৫ জন এবং সুস্থ হয়েছে এক লাখ ৫৪ হাজার ৮৭১ জন। এ ছাড়া ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ১৬২টি এবং সব মিলিয়ে পরীক্ষা হয়েছে ১৩ লাখ ১৫ হাজার ৯০১টি নমুনা। স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল বৃহস্পতিবার এসব তথ্য জানানো হয়েছে।

ওই তথ্য অনুসারে ২৪ ঘণ্টায় পরীক্ষা অনুসারে শনাক্তের হার ১৯.৮৮ শতাংশ, মোট শনাক্তের হার ২০.৪৫ শতাংশ, সুস্থহার হার ৫৭.৫৫ শতাংশ ও মৃত্যুর হার ১.৩২ শতাংশ।

এ ছাড়া ওই তথ্যে জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় মৃত ৪৪ জনের মধ্যে ৩১ জন পুরুষ ও ১৩ জন নারী। মৃতদের বয়স বিবেচনায় ৩১-৪০ বছরের একজন, ৪১-৫০ বছরের সাতজন, ৫১-৬০ বছরের ১১ জন ও ষাটোর্ধ্ব ২৫ জন। বিভাগ হিসাবে ঢাকায় ১৯ জন, চট্টগ্রামে ছয়জন, খুলনায় সাতজন, রাজশাহী ও বরিশালে তিনজন করে, সিলেটে চারজন ও রংপুরে দুজন। হাসপাতালে মারা গেছে ৪১ জন ও তিনজন বাড়িতে।

 

মন্তব্য



সাতদিনের সেরা