kalerkantho

রবিবার । ১২ আশ্বিন ১৪২৭ । ২৭ সেপ্টেম্বর ২০২০। ৯ সফর ১৪৪২

দেশে করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল

২৪ ঘণ্টায় মৃত্যু আরো ৪২ জনের, শনাক্ত ২৯৯৫, সুস্থ ১১১৭

নিজস্ব প্রতিবেদক   

১৩ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দেশে করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা সরকারি হিসাবে সাড়ে তিন হাজার (৩৫১৩) ছাড়িয়েছে। ২৪ ঘণ্টার হিসাবে সর্বশেষ মারা গেছে আরো ৪২ জন। অন্যদিকে শনাক্ত ঠেকেছে দুই লাখ ৬৬ হাজার ৪৯৮ জনে। ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে দুই হাজার ৯৯৫ জন। মোট সুস্থ হয়েছে এক লাখ ৫৩ হাজার ৮৯ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ১১৭ জন। এ ছাড়া মোট ৮৬টি ল্যাবরেটরিতে গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৫৫০টি এবং আগের জমানো নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৭৫১টি। সব মিলিয়ে মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৩ লাখ দুই হাজার ৭৩৯টি। গতকাল বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। পাঁচ মাস ধরে চলে আসা স্বাস্থ্য অধিদপ্তরের সরাসরি ব্রিফিং ও বুলেটিন গত মঙ্গলবার থেকে বন্ধ হয়ে যায়। তবে আগের মতোই প্রতিদিন স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রেস বিজ্ঞপ্তি আকারে সংবাদমাধ্যমে তথ্য পাঠানো অব্যাহত রয়েছে। সরাসরি বুলেটিন বন্ধ করায় দুই দিন ধরে বিভিন্ন মহল থেকে সমালোচনার মুখে পড়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা কালের কণ্ঠকে বলেন, ‘আবারও বুলেটিন চালু হবে কি না সে ব্যাপারে আমার কাছে কোনো তথ্য নেই। আর আমি নিজে ওই বুলেটিন বন্ধ করার এখতিয়াও রাখি না।’

গতকাল গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২০.৩০ শতাংশ এবং মোট শনাক্তের হার ২০.৪৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুহার ১.৩২ শতাংশ এবং সুস্থতার হার ৫৭.৪৪ শতাংশ। এ ছাড়া ২৪ ঘণ্টায় যে ৪২ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ঢাকা বিভাগের ২৭ জন, চট্টগ্রাম ও খুলনা বিভাগের তিনজন করে, সিলেট বিভাগে চারজন, রংপুর ও ময়মনসিংহ বিভাগে দুজন করে ও বরিশাল বিভাগের একজন। তাদের মধ্যে ৩৩ জন পুরুষ ও ৯ জন নারী।

মন্তব্য



সাতদিনের সেরা