kalerkantho

রবিবার । ১২ আশ্বিন ১৪২৭ । ২৭ সেপ্টেম্বর ২০২০। ৯ সফর ১৪৪২

সবিশেষ

এক দিনে তিন কর্তাই দেখলেন যমজ সন্তান!

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি    

৯ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এক দিনে তিন কর্তাই দেখলেন যমজ সন্তান!

বাংলাদেশ রেলওয়ের তিন কর্মকর্তার তিন স্ত্রী একই দিনে যমজ সন্তান প্রসব করেছেন। কাকতালীয়ভাবে এই ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার রাজশাহী ও চট্টগ্রামে।

বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের পাকশী বিভাগীয় রেলওয়ে পরিবহন কর্মকর্তা (ডিটিও) মো. নাসীর উদ্দিন জানান, তাঁর স্ত্রী রাজশাহীর বেসরকারি রয়েল হাসপাতালে যমজ কন্যাসন্তান প্রসব করেন। ওই দিন একই হাসপাতালে পাকশী বিভাগীয় রেলওয়ের যন্ত্র প্রকৌশলী মমতাজুল ইসলামের স্ত্রী যমজ পুত্রসন্তান প্রসব করেন। ওই দিনই চট্টগ্রামে রেলওয়ের এসএসএই (সিগন্যাল) শাখায় কর্মরত জসিম উদ্দীনের স্ত্রী যমজ সন্তান (এক ছেলে ও এক মেয়ে) প্রসব করেছেন।

নাসীর উদ্দিন আরো জানান, প্রত্যেক প্রসূতি ও নবজাতক সুস্থ আছে। তাঁর নবজাতক যমজ কন্যাদের নাম এখনো ঠিক করা হয়নি। তবে যন্ত্র প্রকৌশলী মমতাজুল ইসলামের যমজ নবজাতকদের আদিয়াত আল ইসলাম নাফিদ ও আদিয়ান আল ইসলাম নাফিন এবং এসএসএই (সিগন্যাল) জসিম উদ্দীনের যমজ সন্তানের কন্যার নাম আদ্রি ও পুত্রের নাম আয়ান রাখা হয়েছে।

কাকতালীয়ভাবে রেলওয়েতে কর্মরত তিনজনের স্ত্রী একই দিনে যমজ সন্তানের জন্ম দেওয়ায় রেলওয়েতে মুখরোচক আলোচনা হচ্ছে। তবে প্রত্যেকেই নবজাতক ও তাদের মা-বাবার জন্য শুভ কামনা জানিয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা