kalerkantho

মঙ্গলবার । ১৪ আশ্বিন ১৪২৭ । ২৯ সেপ্টেম্বর ২০২০। ১১ সফর ১৪৪২

করোনায় আরো ৩২ জনের মৃত্যু শনাক্ত ২৬১১

নিজস্ব প্রতিবেদক   

৯ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় আরো ৩২ জনের মৃত্যু শনাক্ত ২৬১১

করোনাভাইরাস সংক্রমণে দেশে আরো ৩২ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় কভিড-১৯ শনাক্ত হয়েছে আরো দুই হাজার ৬১১ জনের। আর সেরে উঠেছে এক হাজার ২০ জন। গতকাল শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে এসব তথ্য জানানো হয়।

বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, এ পর্যন্ত ১২ লাখ ৪৯ হাজার ৫০৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয় ১১ হাজার ৭৩৭টি। এর মধ্যে শনাক্তের হার ২২.২৫ শতাংশ। শনাক্ত অনুসারে সুস্থতার হার ৫৭.৪৭ শতাংশ। মৃত্যুহার ১.৩২ শতাংশ। সব মিলিয়ে এ পর্যন্ত মারা গেছে তিন হাজার ৩৬৫ জন। শনাক্ত হয়েছে দুই লাখ ৫৫ হাজার ১১৩ জন। সেরে উঠেছে এক লাখ ৪৬ হাজার ৬০৪ জন।

বুলেটিনে জানানো হয়, মারা যাওয়া ৩২ জনের মধ্যে ঢাকা বিভাগের ১৬ জন, খুলনা বিভাগের পাঁচজন, চট্টগ্রাম বিভাগের চারজন, রাজশাহী বিভাগের চারজন, সিলেট বিভাগের দুজন এবং বরিশাল বিভাগের একজন। তাদের মধ্যে পুরুষ ২৫ জন, নারী সাতজন। ৩২ জনের মধ্যে হাসপাতালে মৃত্যু হয়েছে ৩১ জনের এবং বাড়িতে একজনের।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন।

মন্তব্য



সাতদিনের সেরা